ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লাইনচ্যুত ট্রেন উদ্ধারে ধীরগতি, চালকের দাবি ব্রেক ফেল

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ২১ জুন ২০২২   আপডেট: ১৪:৫২, ২১ জুন ২০২২
লাইনচ্যুত ট্রেন উদ্ধারে ধীরগতি, চালকের দাবি ব্রেক ফেল

রংপুরগামী একটি তেলবাহী ট্রেন টাঙ্গাইলে লাইনচ্যুত হয়ে উল্টে পরার পর সেটি উদ্ধার কার্যক্রমে ধীরগতি দেখা দিয়েছে। ঢাকা-উত্তর ও দক্ষিণাঞ্চলগামী ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে উদ্ধার কার্যক্রমে সময় লাগছে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ। 

এদিকে ওই  ঘটনায় ডিভিশনাল পর্যায়ে রেলওয়ের ডিজিওকে আহ্বায়ক করে ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

দুর্ঘটনা কবলিত ট্রেনের লোকো মাষ্টার (চালক) ফিরোজ শাহ সুলতান দাবি করেছেন, ট্রেনের ব্রেক ফেল হওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটেছে। ট্রেনে থাকা ‘লগ’ এ রেকর্ড রয়েছে। লগেই বিস্তারিত পাওয়া যাবে আসলে কি কারণে ট্রেন লাইনচ্যুত হয়েছে।

জানা গেছে, সোমবার (২০ জুন) বিকেলে পেট্রোল নিয়ে চট্টগ্রাম থেকে রংপুর যাওয়ার সময় তেলবাহী ট্রেনটির ইঞ্জিন ও বগি মির্জাপুরে লাইনচ্যুত হয়। এতে ওই রুটে প্রায় ১ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে ট্রেন চলাচল শুরু হলেও উদ্ধার কার্যক্রম শুরু হয়নি। রাত ১টার দিকে উদ্ধারকারী রিলিভ ট্রেন আসার পর লাইনচ্যুত ট্রেন উদ্ধার কার্যক্রম শুরু হয়। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে উদ্ধার কার্যক্রমে ধীরগতি হয়। উল্টে যাওয়া ট্রেনটির বগিতে ৩০ হাজার লিটার পেট্রোল ছিল বলে জানা গেছে।

রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার বলেন, ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে উদ্ধার কার্যক্রমে ধীরগতি রয়েছে। দূর্ঘটনা কবলিত ট্রেনটি উদ্ধারে মঙ্গলবার সারাদিন লাগতে পারে। এছাড়া ট্রেন দুর্ঘটনার ঘটনায় ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ট্রেন চালকের অসাবধানতার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

আরো পড়ুন: টাঙ্গাইলে তেলবাহী ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত

কাওছার/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ