ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

বরিশালে বড়‌শিতে ধরা পড়লো ৩০ কে‌জির কাতল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ২৩ জুন ২০২২  
বরিশালে বড়‌শিতে ধরা পড়লো ৩০ কে‌জির কাতল

ব‌রিশালের ঐ‌তিহ্যবা‌হি দুর্গাসাগর দি‌ঘি‌ থেকে বড়‌শিতে ধরা পড়েছে ৩০ কে‌জি ওজ‌নের বিশালাকৃতির এক‌টি কাতল মাছ। 

বুধবার (২২ জুন) বিকালে কাতল মাছটি উঠে আসে বরিশালের নবগ্রাম রোড এলাকার বাসিন্দা সৌখিন মৎস্য শিকারি রাজিব আহম্মেদের বড়‌শিতে। বিশাল কাতল মাছটি বড়‌শিতে ধরা পড়ার পর এলাকা জুড়েই চাঞ্চল্যের সৃষ্টি হয়।

মৎস্য শিকারি রাজিব বলেন, আমরা কয়েক বন্ধু মিলে ৫ হাজার টাকায় টিকিট সংগ্রহ করে ৪৪ নম্বর সিটে বড়শি ফেলি। সকাল থেকে তেমন কোনো মাছ শিকার না হলেও বিকেল ৪টার দিকে টোপ ফেলতেই এই বিশাল আকৃতির কাতল মাছটি ধরা পড়ে। মাছটি নিস্তেজ করে ডাঙায় তুলতে এক ঘণ্টারও বেশি সময় লেগেছে। এছাড়া এইদিন ২০ কেজি ওজনের এক‌টি পাঙাশ মাছও ধরা পড়েছে।

তিনি বলেন, বিকালের সময়টি মাছ শিকারের জন্য উপযুক্ত। কারণ শুধু আমরাই না আশপাশের সিটের অন্য শিকারিরাও একই সময়ে ১২ কেজি ওজনের কাতল, ১০ কেজি ওজনের বিগহেডসহ বেশ কিছু বড় আকৃতির মাছ ধরতে পেরেছেন।

রা‌জিব বলেন, বড় মাছটি কেনার জন্য অনেকেই এসেছিলেন। কিন্তু আমরা বিক্রি করি‌নি। বন্ধুরা ভাগ করে মাছটি পরিবারসহ খাবো।

জেলার বাবুগঞ্জের মাধবপাশা ইউ‌নিয়ন প‌রিষদ চেয়ারম্যান সি‌দ্দি‌কুর রহমান বলেন, বিশাল এই দুর্গাসাগর দি‌ঘি থে‌কে মাছ ধরার নি‌র্দিষ্ট সময়ে অনেক বড় বড় মাছ বড়‌শিতে ধরা পরে। অ‌ভিজ্ঞ মৎস্য শিকারী হলে ৩০ থে‌কে ৫০ কে‌জি ওজনের মাছও তীরে উঠানো সম্ভব। বুধবার সন্ধ্যার দিকে ৩০ কে‌জি ওজনের কাতল মাছ বড়‌শিতে ধরা পড়ার খবরে আ‌মিও গিয়ে‌ছিলাম মাছ‌টি দেখতে। আমার এলাকার অনেকেই গিয়ে‌ছি‌লো দুর্গাসাগরে মাছ ধরতে। ৩০ কে‌জির শুধু কাতলই নয়, ১৫ থেকে ২০ কে‌জি ওজনেরও কয়েক‌টি মাছ ধরা পড়েছে পাশে থাকা ব্যাক্তিদের বড়‌শিতে। 

স্বপন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়