ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এবার ব‌রিশালেও যমজ তিন সন্তানের নাম স্বপ্ন-পদ্মা ও সেতু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২৩ জুন ২০২২   আপডেট: ১৫:৩১, ২৩ জুন ২০২২
এবার ব‌রিশালেও যমজ তিন সন্তানের নাম স্বপ্ন-পদ্মা ও সেতু

এবার বরিশালে তিন যমজ নবজাতকের জন্ম হয়েছে। এই তিনজনই কন্যা সন্তান। এদেরও নামকরণ করা হয়েছে স্বপ্ন-পদ্মা ও সেতু।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে বরিশাল নগরীর বীর‌শ্রেষ্ঠ ক্যাপ্টেন ম‌হিউদ্দিন জাহাঙ্গীর সড়কের ডা. মোখলেছুর রহমান হস‌পিটাল অ্যান্ড ডায়াগন‌স্টিক সেন্টারে এই তিন কন্যা সন্তানের জন্ম হয়।

বৃহস্প‌তিবার সকাল সাড়ে ৭টায় প্রসূতি নুরুন্নাহার বেগম (২১) হাসপাতালে ভর্তি হন। সকাল ৯টার দিকে সিজারিয়ানের মাধ্যমে জন্ম নেয় এই জমজ তিন সন্তান।

নুরুন্নাহার বেগম বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি এলাকার বাদলপাড়ার বাসিন্দা ও ভাড়ায় চালিত মোটরসাইকেলের চালক বাবু সিকদারের স্ত্রী।

তিন সন্তানের বাবা বাবু সিকদার বলেন, পদ্মাসেতু উদ্বোধনের মাত্র দুদিন আগে আমার তিন কন্যা সন্তান পৃথিবীর মুখ দেখেছে। তাদের নিয়ে অনেক স্বপ্ন রয়েছে আমাদের। আমার তিন কন্যা সন্তান যেভাবে আমাদের মুখে হাসি ফুটিয়েছে, তেমনি পদ্মা সেতু পেয়েও আমরা দক্ষিণাঞ্চলবাসী খুব খুশি। সকাল থেকে যারাই আমার সন্তানদের দেখতে এসেছেন তারাই বলেছেন যেন সন্তানদের নাম রাখি স্বপ্নের পদ্মা সেতু। অবশেষে তিন সন্তানের নাম রাখলাম স্বপ্ন-পদ্মা ও সেতু। তারা যেন বড় হয়ে মানুষের কল্যানে কাজ করে এই কামনা করছি।

ডা. মোখলেছুর রহমান হস‌পিটাল অ্যান্ড ডায়াগন‌স্টিক সেন্টারের ডা. মুন্সী মুবিনুল হক বলেন, সদ্য ভূমিষ্ট শিশুদের মধ্যে দুজনের ওজন দেড়কেজি এবং একজনের ওপর ১ কেজি ৪ শত গ্রাম। আশা করি, মা ও তার তিন সন্তান সবাই যথাসময়ে সুস্থভাবে বাড়িতে ফিরতে পারবেন।

প্রসঙ্গত, শনিবার (১৮ জুন) নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে এক ছেলে ও দুই মেয়ে জন্ম দেন অ্যানি বেগম।  একসঙ্গে তিন সন্তান জন্ম দেওয়ার পর তাদের নাম স্বপ্নের পদ্মা সেতুর নামে ‘স্বপ্ন-পদ্মা-সেতু’ রাখেন। এমন নামকরণে শুভেচ্ছা জানিয়ে এই তিন সন্তানকে উপহার পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

স্বপন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়