ঢাকা     বুধবার   ০৬ জুলাই ২০২২ ||  আষাঢ় ২২ ১৪২৯ ||  ০৬ জিলহজ ১৪৪৩

ঠাকুরগাঁওয়ে ১০০ দুস্থ পরিবারের মধ্যে নলকূপ বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ২৩ জুন ২০২২  
ঠাকুরগাঁওয়ে ১০০ দুস্থ পরিবারের মধ্যে নলকূপ বিতরণ

ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে ১০০ দুস্থ, এতিম ও প্রতিবন্ধী পরিবারের মধ্যে নলকূপ বিতরণ করা হয়েছে। সোশ্যাল এজেন্সি ফর ওয়েলফেয়ার অ্যাডভান্সমেন্ট অব বাংলাদেশ (ছওয়াব) এর ব্যানারে ও অর্থায়নে এসব নলকূপ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার(২৩ জুন) দুপুরে পৌর শহরের গোবিন্দনগর এলাকায় নলকূপগুলো হস্তান্তর করা হয়েছে।

ছওয়াবের সিনিয়ার প্রোগ্রাম অফিসার আবু সাঈদ মোল্লা বলেন, ঠাকুরগাঁও সদর উপজেলার যেসব এলাকা আর্সেনিক যুক্ত সেসব এলাকার মানুষদের মধ্যে নলকূপ দেওয়া হয়েছে। আমাদের কর্মীরা মাঠ পর্যায়ে কাজ করে এতিম, দুস্থ এবং প্রতিবন্ধী পরিবারকে খুঁজে তাদের নামের তালিকা প্রস্তুত করেছে। সে তালিকা অনুযায়ী নলকূপ বিতরণ করা হয়েছে।

তিনি আরো জানান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান ও রাস্তার পাশে পথচারীদের জন্য নলকূপ স্থাপন করা হবে। যাতে সাধারণ মানুষ বিশুদ্ধ পানি পান করতে পারেন। 
উপকারে ভোগী প্রতিবন্ধী আমিরুল  ইসলাম বলেন,  ‘নদীর ধারে বাড়ি আমার। এতোদিন নদী থেকে কলসিতে করে আনা পানি ফুটিয়ে পান করতে হতো আমাকে। আজ নলকূপ পেয়েছি। ছোয়াবের লোকরা নলকূপ স্থাপনের যাবতীয় খরচ বহন করছেন। আমি আনন্দিত।’ 

বিধবা সাহার বানু বলেন, ‘একটি নলকূপ স্থাপন করতে অনেক টাকা দরকার হয়। আমার কাছে পর্যাপ্ত টাকা না থাকায় এতোদিন অন্যের বাসা বাড়িতে নলকূপের পানি পান করতে হয়েছে। আজ আমাকে সেবাদানকারী প্রতিষ্ঠান বিনামূল্যে একটি নলকূপ দিয়েছে।  আমি খুবই উপকৃত হয়েছি।’

নলকূপ হস্তান্তরের সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম, শিক্ষক হযরত আলী,  ব্যবসায়ী  হালিম হোসেন প্রমুখ।

মঈনুদ্দীন/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়