ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

অপহরণের পর ধরা, এক সঙ্গীকে রেখে পালালো ৪ ‘ভুয়া ডিবি’

সাভার (ঢাকা) প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৩২, ২৪ জুন ২০২২   আপডেট: ০২:৫৮, ২৪ জুন ২০২২
অপহরণের পর ধরা, এক সঙ্গীকে রেখে পালালো ৪ ‘ভুয়া ডিবি’

ভুয়া ডিবি পরিচয় দেওয়া আটক ব্যক্তি

ঢাকার ধামরাইয়ে এক ব্যক্তিকে অপহরণের পর জনতার হাতে ধরা পড়ার পর এক সঙ্গীকে রেখে পালিয়েছে ডিবি পরিচয় দেওয়া অপর চার জন।

বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার গাঙ্গুটিয়া ইউনিয়নের কৃষ্ণপুরা জুট মিল এলাকা থেকে ডিবি পরিচয় দেওয়া এক ব্যক্তিকে আটক করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে জুট মিলের কাছে সড়কের দিক থেকে নোয়া গাড়ি থেকে নেমে এক ব্যক্তি ‘বাঁচাও বাঁচাও’ বলে দৌড়ে এলাকার দিকে ঢুকে পড়ে। তার পেছনে একজন দৌড়ে আসছিল। পরে স্থানীয়রা তা দেখতে পেয়ে দুই জনকেই থামিয়ে পরিচয় জানতে চাইলে পেছনে ধাওয়া করা ব্যক্তি নিজেকে ডিবি পুলিশ পরিচয় দেয়। অপর ব্যক্তি জানায়, তাকে ধাওয়াকারীসহ আরও ৪ জন মিলে ডিবি পরিচয়ে ধরে এনে এক লাখ টাকা দাবি করে। পরে স্থানীয়রা ডিবি পরিচয় দেওয়া ব্যক্তির কাছে পরিচয়পত্র চাইলে তা দেখাতে না পারায় আটক করে। এসময় পরিস্থিতি টের পেয়ে গাড়িতে থাকা বাকি চার জন পালিয়ে যায়। পরে ওই ব্যক্তিকে থানা পুলিশের হেফাজতে দেওয়া হয়।

স্থানীয় বাসিন্দা আব্দুল মান্নান বলেন, বাইপাইল থেকে একজনকে তুলে এনে তারা মারধর করছিল ও তার কাছে এক লাখ টাকা দাবি করে ওই ডিবি পরিচয় দেওয়া ব্যক্তিরা। পরে স্থানীয়রা জানতে চাইলে তারা নিজেদের ডিবি পরিচয় দেয়। কিন্তু তারা পরিচয় না দিতে পারলে এলাকাবাসী কিছুটা চড়াও হলে একজনকে রেখে বাকিরা পালিয়ে যায়। 

গাঙ্গুটিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সদস্য ইমান আলী বলেন, ডিবি পরিচয়ে তারা আশুলিয়ার বাইপাইল থেকে একজনকে তুলে এনেছিল। পরে এখানে মারধর করার সময় সে গাড়ি থেকে নেমে দৌড় দেয়। তখন এলাকার লোকজন এগিয়ে পরিচয় জানতে চাইলে নিজেকে ডিবি পরিচয় দেয়। কিন্তু পরিচয় দিতে পারেনি। তখনই এলাকার লোকজন তাকে আটকায়। কিন্তু গাড়িতে থাকা চার জন তখনই গাড়ি নিয়ে পালিয়ে যায়। পরে আটক একজনকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। 

ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) তৈমুর আলম বলেন, ডিবি পরিচয় দেওয়া হাফিজুল (৩০) নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। ভুক্তভোগী ব্যক্তিকেও উদ্ধার করা হয়েছে। তবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

আরিফুল ইসলাম/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়