ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

পদ্মা সেতু: আতশবাজিতে আলোকিত কীর্তণখোলার পাড়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৩, ২৫ জুন ২০২২  
পদ্মা সেতু: আতশবাজিতে আলোকিত কীর্তণখোলার পাড়

উদ্বোধন হতে চলছে দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু। শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধনী জনসভায় যোগ দিতে তাই শুক্রবার (২৪ জুন) রাত থেকে বরিশাল বিভাগের বিভিন্ন স্থান থেকে আওয়ামী লীগ নেতাকর্মী ও সাধারণ মানুষ রওনা হয়েছেন লঞ্চ করে ঢাকার উদ্দেশ্যে। 

এর আগে বরিশাল বিভাগের বিভিন্ন স্থান থেকে পদ্মা সেতু উদ্বোধনী সমাবেশস্থলে রওয়ানা হওয়া লঞ্চগুলো রাত ১১টার দিকে বরিশালের কীর্তণখোলা নদীতে এসে পৌছায়। এরপর প্রতিটি লঞ্চ থেকে আতশবাজি উৎক্ষেপন করা হয়। টানা ২০ মিনিট আতশবাজি প্রদর্শন করা হয় তিনটি লঞ্চ থেকে। পরে বরিশাল নদী বন্দরে নোঙর করা লঞ্চ থেকেও আতশবাজি প্রদর্শন করা হয়। এতে আলোকিত হয়ে ওঠে কীর্তণখোলা নদী। এরপর এক এক করে সব লঞ্চ পদ্মা সেতুর উদ্দেশ্যে রওনা হয়। 

প্রথমে সুরভী ৭ লঞ্চ বরিশালের কীর্তণখোলা নদী অতিক্রম করে। এসময় প্রতিটি লঞ্চেই পদ্মা সেতু সংশ্লিষ্ট গান সাউন্ড বক্সে বাজানো হয়। 

কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ সভাপতি ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি সাইদুর রহমান রিন্টু বলেন, বরিশাল বিভাগ থেকে ৬০টি লঞ্চ পদ্মা সেতু উদ্বোধনী সমাবেশস্থলে রওয়ানা হয়েছে। আমরা ইতিহাসের সাক্ষী হতে উচ্ছ্বসিত হয়ে সমাবেশস্থলে যাচ্ছি। 

বরিশাল নদী বন্দরে রাতে গিয়ে আওয়ামী লীগের নেতাকর্মী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ব্যপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে নিরাপত্তার স্বার্থে বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের পাস কার্ড ছাড়া বরিশাল নদী বন্দরে প্রবেশ করতে পারেনি কেউ। এই নদী বন্দর থেকে ৮টি লঞ্চ ছেড়ে যায় পদ্মা সেতু উদ্বোধনী সমাবেশস্থলের উদ্দেশ্যে। 

বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বরিশাল বিভাগ থেকে এক লাখ মানুষ যাচ্ছে পদ্মা সেতু উদ্বোধনী সমাবেশস্থলে। জনসমাবেশে যোগ দিতে আনন্দিত দক্ষিণাঞ্চলের মানুষ লঞ্চে করে রওয়ানা হয়েছেন। আমরা নিরাপত্তা নিশ্চিতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছি।

স্বপন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়