ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

পদ্মা পাড়ে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৫, ২৫ জুন ২০২২   আপডেট: ০৬:৫১, ২৫ জুন ২০২২
পদ্মা পাড়ে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা

পদ্মা পাড়ের আকাশে টহল দিতে দেখা যায় নিরাপত্তা বাহিনীর হেলিকপ্টার

সব প্রকিূলতা জয় করে আর কয়েক ঘণ্টা পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন দক্ষিণাঞ্চলের কোটি কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু। স্বাধীনতার পর বিশ্বের কাছে এক নতুন ইতিহাস সৃষ্টি হবে এই সেতু উদ্বোধনের মধ্যে দিয়ে। পদ্মা সেতু উদ্বোধনে এরই মধ্যে সম্পন্ন হয়েছে সব ধরনের প্রস্তুতি। মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পদ্মা সেতু উদ্বোধন ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে। 

সেতু উদ্বোধন ও প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে তাই জোরদার করা হয়েছে মাওয়ার দুই পাড়ের নিরাপত্তা ব্যবস্থা। সড়ক, নৌপথের পাশাপশি, নিরাপত্তা ব্যবস্থা রয়েছে আকাশ পথে। সেতু উদ্বোধনে আগত দেশ ও বিদেশের অতিথিদের সার্বিক নিরাপত্তা দিতে সেতু এলাকায় পাঁচ স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। 

সেতু এলাকার দুই পাড়ের ৫ কিলোমিটার এলাকা জুরে রাখা হয়েছে নিরাপত্তার ব্যবস্থা। পাঁচ হাজারও বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন। এ নিরাপত্তা কাজে রয়েছে এসএসএফ, সেনাবাহিনী, র্যাব ও পুলিশ সদস্যরা।

এছাড়া বিভিন্ন বাহিনী গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরাপত্তার কাজে সেতু এলাকায় নিয়োজিত রয়েছেন। 

প্রধানমন্ত্রী ও সুধীজনদের নিরাপত্তা দিতে পদ্মা নদীতে স্পিডবোট দিয়ে সার্বক্ষনিক টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া কোনো প্রকার বিশৃঙ্খলা রক্ষার্থে সেতু এলাকায় সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে।

প্রধানমন্ত্রী ও সুধীজনদের আগমনে উপলক্ষে শুক্রবার (২৪ জুন) বিকেল ৬ টা থেকে সেতু এলাকায় যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়া সেতু এলাকার আশপাশের দোকানপাট বন্ধ থাকবে বলে নিশ্চিত করেছেন মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন।

পুলিশ সুপার জানান, মুন্সীগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে।’দায়িত্ব পালন করছেন পাঁচ হাজারের বেশি নিরাপত্তা সদস্য।

লৌহজং উপজেলার নির্বাহী কর্মকর্তা আব্দুল আউয়াল বলেন, পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে কোনো প্রকার বিশৃঙ্খলা না হয় সে জন্য পদ্মা সেতু এলাকার আশপাশের দোকানপাট বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার রাত ১২ টা থেকে শনিবার পদ্মা সেতু উদ্বোধনের আগ পর্যন্ত দোকানপাট বন্ধ থাকবে।

রতন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়