ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজশাহীতে শেয়ালের আক্রমণে আহত ২৭ 

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ২৮ জুন ২০২২   আপডেট: ১৬:০৩, ২৮ জুন ২০২২
রাজশাহীতে শেয়ালের আক্রমণে আহত ২৭ 

রাজশাহীর বাগমারায় শ্রীপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামে শেয়ালের আক্রমণে ২৭ জন কৃষক আহত হয়েছেন। এদের মধ্যে ১৮ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। আর ৪ জনকে বাগমারা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

শ্রীপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জানান, মঙ্গলবার (২৮ জুন) সকাল সাড়ে ৬টার দিকে পান বরজে পান ভাঙতে গেলে ৮ থেকে ১০টি শেয়ালের একটি দল কৃষকদের ওপর হামলা করে। আগে থেকেই ওই পান বরজে শেয়ালগুলো লুকিয়ে ছিলো। প্রথমে একজনের উপর হামলা করলে অন্যরা তাকে বাঁচাতে এগিয়ে গেলে শেয়ালের কামড়, আঁচড় ও পালাতে গিয়ে ২৭ জন আহত হন। এদের মধ্যে কামড় ও আঁচড়ে আহত হন ১৮ জন। পরে গ্রামবাসী ধাওয়া করে একটি শেয়ালকে পিটিয়ে মেরে ফেললেও অন্যগুলো পালিয়ে যায়।

তিনি বলেন, শেয়ালের কামড় ও আঁচড়ে আহত ১৮ জনের মধ্যে ৪ জনকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুইজনের নাম পাওয়া গেছে। এরা হলেন- লোকমান আলী ও আফসার মৌলভি।

এছাড়াও অন্যদের মধ্যে হাবিবুর রহমান, আব্দুল মান্নান, নাঈম হোসেন, মকবুল হোসেন, আইনাল হক, আব্দুস সালাম, কাশেম আলী, রফিকুল ইসলাম, আব্দুল গফুর, আজিজুল ইসলাম ও তার শিশু কন্যা সন্তান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

রাজশাহীর সিভিল সার্জন আবু সাঈদ মোহাম্মদ ফারুক জানান, মঙ্গলবার ভোরে পান বরজে কৃষকরা শেয়ালের হামলার শিকার হন। 

তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্যাকসিন না থাকায় কামড়ে বেশি আহত ৪ জনকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। 

অন্যদের মধ্যে যারা কামড়ে বা আঁচড়ে আহত হয়েছেন তাদেরকেও ভ্যাকসিন দিতে হবে বলে জানান এ স্বাস্থ্য কর্মকর্তা।

তানজিমুল/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়