ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিক্ষক হত্যা: আসামি জিতুর সর্বোচ্চ শাস্তি দাবি 

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ৩০ জুন ২০২২  
শিক্ষক হত্যা: আসামি জিতুর সর্বোচ্চ শাস্তি দাবি 

শিক্ষক হত্যার ঘটনায় মানববন্ধন করেছেন সাভারের বিভিন্ন স্কুলের শিক্ষকরা

ঢাকার সাভারে শিক্ষার্থীর স্ট্যাম্পের আঘাতে শিক্ষক উৎপল সরকার নিহতের ঘটনায় মূল অভিযুক্ত আশরাফুল ইসলাম জিতুর সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবিতে মানববন্ধন করেছেন সাভারের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। একই সঙ্গে তারা মূল রহস্য উদঘাটন ও ওই ঘটনায় জড়িত সবাইকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। 

বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ১০ থেকে পৌনে ১২টা পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়ক সংলগ্ন সাভার উপজেলা পরিষদ গেটে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

ফেডারেশন অব কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন সাভার এর আওতাধীন অন্তত ২১টি শিক্ষক সংগঠনের সহস্রাধিক শিক্ষক এই মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

কিন্ডারগার্টেন এসোসিয়েশন সাভারের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জিতু বলেন, ‘শিক্ষার্থীর হাতে শিক্ষক হত্যার মত নেক্কারজনক ঘটনার সাক্ষীও আমাদের হতে হচ্ছে। এটি কোনোভাবেই কাম্য নয়, আমাদের শিক্ষকরা আজ নিরাপদ বোধ করছেন না।’

তিনি আরো বলেন, ‘আমরা সরকারকে ধন্যবাদ জানাই দেরিতে হলেও ঘটনার মূল আসামি জিতুকে গ্রেপ্তার করার জন্য। একই সঙ্গে দাবি জানাই দ্রুত এই মামলার বিচার কার্য শেষ করে অপরাধীর সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের।  পাশাপাশি নিহত শিক্ষকের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়াসহ অতি দ্রুত ঘটনার মূল রহস্য উদঘাটনেরও দাবি জানাচ্ছি আমরা।’

মানববন্ধনে হাজী ইউনুস আলী কলেজের অধ্যক্ষ সাইফুল ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আমাদের একটি অন্যতম দাবি হচ্ছে দ্রুত ঘটনার মূল রহস্য উদঘাটন করে অভিযুক্ত শিক্ষার্থী জিতুর সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা। যাতে আর কখনো কোনো শিক্ষকের উপর এমন নেক্কারজনক হামলা করার সাহস কেউ দেখাতে না পারে। অন্য কেউ এই ঘটনার সঙ্গে জড়িত কিনা সেটিও খতিয়ে দেখার দাবি জানিয়েছি আমরা।’

বুধবার (২৯ জুন) কুষ্টিয়ার কুমারখালীতে অভিযান চালিয়ে অভিযুক্ত জিতুর বাব উজ্জ্বল হাজীকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরে সন্ধ্যার দিকে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১ এবং র‌্যাব-৪ যৌথ অভিযান চালিয়ে গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে জিতুকে গ্রেপ্তার করে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস, এম কামরুজ্জামান বলেন, এঘটনায় মূল অভিযুক্ত জিতুর বাবা উজ্জ্বলকে গ্রেফতারের পর রিমান্ডে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মূল অভিযুক্ত জিতুকে র‌্যাব গ্রেপ্তার করেছে, যদিও তারা জিতুকে এখনো আমাদের থানায় হস্তান্তর করেনি। জিতুকে থানায় হস্তান্তর করার পর আমরা তাকেও জিজ্ঞাসাবাদ করবো। আমরা সর্বোচ্চ চেষ্টা করছি ঘটনার মূল মোটিভ উদঘাটনের। কেউ এই ঘটিনায় জড়িত ছিলো কিনা সেটিও খুঁজে বের করা হবে।

সাব্বির/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়