ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ৩০ জুন ২০২২   আপডেট: ১৬:৪৭, ৩০ জুন ২০২২
কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে কমতে শুরু করেছে দিনাজপুরের হিলি বন্দর বাজারে দেশি পেঁয়াজের দাম। প্রকার ভেদে একদিনের ব্যবধানে পাইকারি বাজারে পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৩ থেকে ৪ টাকা।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে হিলি বন্দর পেঁয়াজ বাজার ঘুরে জানা যায়, বুধবার পাইকারি বাজারে পেঁয়াজ বিক্রি হয়েছে কেজিপ্রতি ৩৫ থেকে ৩৬ টাকা। তা খুচরা বিক্রি হয়েছিল ৩৮ থেকে ৪০ টাকা দরে। বৃহস্পতিবার তা কমে পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ৩২ টাকা কেজি দরে। খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৩৬ টাকা কেজিতে। হঠাৎ দাম কমে যাওয়ায় স্বস্তি ফিরছে সাধারণ ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে।

পেঁয়াজ কিনতে হিলি বাজারে আসা রকিবুল ইসলাম বলেন, পেঁয়াজের দাম কমতে শুরু করেছে। দুইদিন আগেও ৪২ টাকা কেজি হিসেবে পেঁয়াজ নিয়ে ছিলাম। আজ তা ৩৫ টাকা কেজি নিলাম।

হিলি বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি হওয়ার কথা শুনে একদিনেই বাজারে পেঁয়াজের দাম কমে গেছে। আর এই আমদানির কথা শুনে বাহির থেকে ব্যবসায়ীরা পেঁয়াজ কিনতে আসা বন্ধ করে দিয়েছে। যার জন্য দেশি পেঁয়াজের দাম কমে যাচ্ছে।

পেঁয়াজ আমদানিকারকরা জানান, আসছে পবিত্র কোরবানির ঈদ উপলক্ষে সরকার যদি পেঁয়াজ আমদানির অনুমিত দেয় তাহলে পেঁয়াজের বাজার স্বাভাবিক হবে।

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ