ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সিলেটে ৪১ স্থানে বসবে কোরবানির পশুর হাট

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ৩০ জুন ২০২২  
সিলেটে ৪১ স্থানে বসবে কোরবানির পশুর হাট

দফায় দফায় বন্যায় প্লাবিত সিলেট নগরীসহ জেলার ৪১ স্থানে বসছে কোরবানির পশুর হাট। পবিত্র ঈদুল আজহা উদযাপন ও অস্থায়ী পশুর হাট স্থাপন উপলক্ষে প্রস্ততিমূলক সভায় জেলা প্রশাসন এই হাট বসানোর ঘোষণা দিয়েছে। 

সিলেট নগরীতে রয়েছে ৬টি হাট। সেগুলো হচ্ছে, দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল সংলগ্ন খালি জায়গা, চৌকিদেখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, ঝালোপাড়া মসজিদ সংলগ্ন খালি জায়গা, মদিনা মার্কেটস্থ নববী মসজিদ সংলগ্ন খালি জায়গা, নতুন টুকের বাজার, মিরাপাড়াস্থ আব্দুল লতিফ সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খালি জায়গা।

প্রতিবছর পবিত্র ঈদুল আজহায় জেলা প্রশাসন ও সিটি কর্পোরেশন নির্ধারিত পশুর হাটের অনুমতি দেয়। তবে ঈদ ঘনিয়ে আসলে সড়ক, বিদ্যালয় মাঠ, খোলা স্থানে অবৈধভাবে পশুর হাট বসে। দেশের অন্যজেলা থেকে গরু নিয়ে এসে হয়রানির শিকার হন ব্যবসায়ীরা। এবার সিলেট জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভায় অবৈধ পশুর হাটের বিষয়ে কঠোর হুশিয়ারি উচ্চারণ করা হয়।

সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মতিউর রহমান খান জানান, সিলেট নগরীতে ৮টি হাট ইজারা দেওয়ার জন্য প্রস্তুতি ছিল, তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় ৬টি হাট ইজারার অনুমতি দেওয়া হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, সিলেট নগরে ৬টি এবং জেলায় ৩৫টি পশুর হাট প্রাথমিকভাবে ঘোষণা করা হয়েছে। এর বাহিরে কোথাও হাট বসার অনুমতি নেই। কোথাও অবৈধভাবে হাট বসলে প্রশাসন ব্যবস্থা নেবে।
 

নূর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়