ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

নাটোরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নাটোরে প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ৩০ জুন ২০২২   আপডেট: ২১:২০, ৩০ জুন ২০২২
নাটোরে হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

নাটোরের লালপুর উপজেলায় ভটভটি চালক জুয়েল হত্যা মামলায় মাসুদ রানা নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি ২ আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন এই রায় প্রদান করেন।

নাটোর জজ কোর্টের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, ২০১৬ সালের ২৫ জুন দুপুরে ভটভটি চালক জুয়েলকে বেড়াতে নিয়ে যাওয়ার জন্য বাড়ি থেকে মোটরসাইকেলে তুলে নিয়ে যায় তার বন্ধু মাসুদ রানা। পরে রাত ১০টার দিকে জুয়েল বাড়ি ফিরে না এলে পরিবারের লোকজন মাসুদের বাড়িতে খোঁজ করেন। 

এরপর রাতে জুয়েলের বাড়িতে সংবাদ আসে লালপুরের সড়কে ডাকাতের হামলায় জুয়েল মারা গেছেন। খবর পেয়ে জুয়েলের বাবাসহ আরও কয়েকজন ঘটনাস্থলে গিয়ে উপজেলার মঞ্জিল পুকুর কলেজের পাশে ফাঁকা জমিতে জুয়েলের ক্ষতবিক্ষত মরদেহ পড়ে থাকতে দেখেন।

পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ঘটনায় নিহত জুয়েলের বাবা জহুরুল ইসলাম বাদী হয়ে মাসুদ রানা ও তার দুই ভাই আয়নাল ও মুকুলকে অভিযুক্ত করে ঘটনার পরদিন লালপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করে। দীর্ঘ ৬ বছর মামলার সাক্ষ্যগ্রহণ শেষে মামলার অভিযুক্ত মাসুদ রানাকে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড এবং অপর দুইজন আয়নাল ও মুকুলের বিরুদ্ধে কোনো সাক্ষ্যপ্রমাণ না থাকায় তাদের জামিন প্রদান করেন আদালত।

আরিফুল/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়