ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

চট্টগ্রাম রেল স্টেশনে ভোগান্তি, মিলছে না কাঙ্খিত ট্রেনের টিকিট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ৩ জুলাই ২০২২  
চট্টগ্রাম রেল স্টেশনে ভোগান্তি, মিলছে না কাঙ্খিত ট্রেনের টিকিট

চট্টগ্রাম থেকে ঢাকা ও সিলেটসহ বিভিন্ন গন্তব্যে ঈদ যাত্রার অগ্রিম টিকিট নিয়ে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাড়িয়েও মিলছে না কাঙ্খিত ট্রেনের টিকিট। আবার অনেকে দীর্ঘ লাইনে অপেক্ষায় থাকার পর নির্ধারিত কাউন্টারে গিয়ে শুনছেন টিকিট শেষ।

এদিকে অনেককেই টিকিট পাওয়ার পর উচ্চসিত দেখা গেছে। তবে অনেক টিকিট কালোবাজারি হচ্ছে বলেও খবর পাওয়া গেছে। কালোবাজারে টিকিট বিক্রির অভিযোগে রোববার (৩ জুলাই) চট্টগ্রাম স্টেশন থেকে একজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

রোববার দুপুরে সরেজমিন চট্টগ্রাম নতুন রেলওয়ে স্টেশনে গিয়ে দেখা যায়, টিকিটের জন্য কাউন্টারের সামনে শত শত মানুষের ভিড়। কেউ ঢাকা, কেউ সিলেট, কেউ কুমিল্লা, ব্রাহ্মনবাড়িয়াসহ বিভিন্ন গন্তব্যে যাওয়ার জন্য অগ্রিম টিকিটের জন্য লাইনে দাঁড়িয়েছেন। তবে কাউন্টারে গিয়ে অনেকে টিকিট পাচ্ছেন, আবার অনেকেই পাচ্ছেন না। 

আগামী ৭ জুলাই ঢাকায় যাওয়ার জন্য টিকিট পেতে সকাল ১০টার দিকে লাইনে দাঁড়িয়েছিলেন সাইফুল ইসলাম। দুপুর ১২টায় নির্ধারিত কাউন্টারে পৌঁছে তিনি জানতে পারেন তার কাঙ্খিত গন্তব্যের টিকিট শেষ। টিকিট না পেয়ে তিনি হতাশা ব্যক্ত করেন। 

তবে একই কাউন্টার থেকে টিকিট পেয়ে উচ্চসিত সাইদুল হক নামের এক যাত্রী। রাইজিংবিডিকে সাইদুল হক বলেন, ‘খুব ভোরে এসে লাইনে দাঁড়িয়েছিলাম। কয়েক ঘণ্টার ভোগান্তির পর টিকিট পেয়েছি। এখন পরিবার নিয়ে নিরাপদে বাড়ি যেতে পারবো। এটাই এখন সুখের বিষয়।’ 

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার রতন কুমার চৌধুরী বলেন, ‘প্রতি ঈদেই যাত্রীর চাপ থাকে। অতিরিক্ত যাত্রী পরিবহনে রেলে অতিরিক্ত কোচ এবং বিশেষ ট্রেন যুক্ত হয়েছে। এবার  ১০টি আন্তঃনগর ট্রেনের অর্ধেক টিকিট কাউন্টারে এবং অর্ধেক টিকিট অনলাইনে বিক্রি করা হচ্ছে। গত ১ জুলাই থেকে শুরু হয় রেলের অগ্রিম টিকিট বিক্রি। তবে আজ (৩ জুলাই) থেকে টিকিট কিনতে ভিড় করছেন অধিকাংশ যাত্রী। আজ (রবিবার) ৭ জুলাইয়ের টিকিট বিক্রি হচ্ছে। এছাড়া সোমবার ৮ জুলাই এবং মঙ্গলবার ৯ জুলাই-এর অগ্রিম টিকিট বিক্রি করা হবে।’ 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়