ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

মিতু হত্যা: মিতু-বাবুলের সন্তানদের জবানবন্দি গ্রহণ

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ৪ জুলাই ২০২২   আপডেট: ২১:২১, ৪ জুলাই ২০২২
মিতু হত্যা: মিতু-বাবুলের সন্তানদের জবানবন্দি গ্রহণ

মাহমুদা খানম মিতু

সাবেক পুলিশ সুপার বাবুল আকতার ও নিহত মাহমুদা খানম মিতু দম্পতির শিশু ছেলে ও মেয়ের জবানবন্দি নিয়েছে পুলিশের তদন্ত সংস্থা পিবিআই।

সোমবার (৪ জুলাই) সকাল ১০টায় মাগুরা জেলা সমাজসেবা কার্যালয়ে হাজির হয়ে মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা আবু জাফর মো. ওমর ফারুক শিশুদের তিন ঘণ্টা ধরে জবানবন্দি নেন।

তবে জবানবন্দি নেওয়ার সময় তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে হাইকোর্টের আদেশ ভঙ্গের অভিযোগ এনেছেন বাবুল আকতারের ছোট ভাই অ্যাডভোকেট হাবিবুর রহমান।

হাবিবুর রহমান বলেন, হাইকোর্টের আদেশ ছিল ভয়ভীতি হীন পরিবশে বাচ্চাদের জবানবন্দি নিতে হবে। অথচ জবানবন্দি গ্রহণকালে তদন্ত কর্মকর্তা অতিরিক্ত একজন লোক নিয়ে সেখানে প্রবেশ করেন। জবানবন্দি গ্রহণকালীন তদন্ত কর্মকর্তা কক্ষের বাইরে এসে উর্ধ্বতন একজনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলতে সমাজসেবা কার্যালয়ের ছাদে চলে যান। এছাড়াও ঝিনাইদহ থেকেও পিবিআই’র টিম সকালে এসে সমাজ সেবা কার্যালয়ে অবস্থান নেন। এর মাধ্যমে বাচ্চারা মানসিকভাবে চাপে পড়ে। 

তিনি বলেন, ‘এটি আদালতের আদেশের সুস্পষ্ট লংঘন। এ ব্যাপারে আমরা মহামান্য আদালতকে অবহিত করবো।’ 

মিতুকে চট্টগ্রাম শহরে দুর্বৃত্তরা গুলি করে ও কুপিয়ে হত্যা করে। এ হত্যা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন তার স্বামী ও সাবেক পুলিশ সুপার বাবুল আকতার।

তদন্ত কর্মকর্তা আবু জাফর মো. ওমর ফারুক বলেন, ‘মহামান্য হাইকোর্টের নির্দেশে আমরা মাগুরা জেলা সমাজসেবা কার্যলয়ে এসেছি মিতু হত্যা মামলায় তার শিশু সন্তানদের স্বাক্ষ্য নেওয়ার জন্য। যতটুকু প্রয়োজন, আমরা জিজ্ঞাসাবাদ করছি।’

২০১৬ সালের ৫ জুন শিশু সন্তানকে স্কুল বাসে তুলে দিতে গিয়ে চট্টগ্রামে  জিউসির মোড়ে খুন হয় মাহমুদা খানম মিতু। ওই সময় তাদের ছেলে আক্তার মাহমুদ মাহিরর বয়স ছিল ৬ বছর এবং কন্যা তাবাছুমের বয়স ছিল ৪ বছর।
 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়