ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

দৌলতদিয়া ঘাটে ৪ কি.মি. যানজট

রাজবাড়ী সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২১, ৪ জুলাই ২০২২   আপডেট: ২২:৫২, ৪ জুলাই ২০২২
দৌলতদিয়া ঘাটে ৪ কি.মি. যানজট

খানিকটা চেনা রুপে ফিরেছে দৌলতদিয়া ফেরি ঘাট। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার প্রবেশের অন্যতম এই নৌপথে গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর থেকে ছিল না যানজট। তবে কোরবানির পশুর গাড়ির চাপ বাড়ায় সৃষ্টি হয়েছে যানজেটর বলছে ঘাট সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

সোমবার (৪ জুলাই) সন্ধ্যা ৭টা ঘাট এলাকায় দেখা যায়, ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় ৪ কিলোমটার অংশ জুড়ে যানজট রয়েছে। এই ৪ কিলোমিটার অংশে ২ সারিতে প্রায় কয়েকশত গাড়ি অপেক্ষা করছে ফেরির। এর মধ্যে রয়েছে গরুবাহী ট্রাক, পচনশীল পণ্য ও অপচনশীল পণ্য বোঝাই ট্রাক ও যাত্রীবাহী বাস।

রাবেয়া পরিবহনের চালকের সঙ্গে কথা বললে তিনি বলেন, ‘এই কয়েকদিন ঘাটে জানযট ছিল না। আজকে সকাল যখন ঢাকা থেকে ফিরি, তখনো দেখে গেছি যানজট নেই। তবে এখন ঢাকায় যাওয়ার পথে দেখছি এই যানজটের।’ 

গরুর ব্যাপারি শাহ্ আলী জানান, তিনি এসেছেনে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা থেকে। ট্রাকে তার ১২টা গরু রয়েছে। ঘাট ফাঁকা আছে এমন খবরে ঘাট এসে দেখেন যানজট। প্রায় ঘণ্টাখানেক ধরে তিনি অপেক্ষা করছেন ঘাটে।

গরুবাহী ট্রাক চালক হাফিজ সরদার বলেন, ‘খবর নিয়ে শুনলাম ঘাট খালি। কিন্তু ঘাটে এসে যানজটে পড়ছি। আমার ট্রাকে ১৩টা গরু আছে।’ 

বিআইডাব্লিউটিসির সহকারী ব্যবস্থাপাক প্রফুল্ল চৌহান জানান, গরুর গাড়ির চাপ থাকায় এই যানজটের সৃষ্টি। তবে এই যানজট অল্প সময়ে কেটে যাবে। ছোট-বড় মিলিয়ে ১৬টি ফেরি চলাচল করছে।
 

সুকান্ত/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়