ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতি, ৩০ লাখ টাকা ছিনতাই

নিজস্ব প্রতিবেদক, বরিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৫, ৬ জুলাই ২০২২   আপডেট: ০৮:৫৮, ৬ জুলাই ২০২২
গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতি, ৩০ লাখ টাকা ছিনতাই

ফাইল ছবি

বরিশালের মেহেন্দিগঞ্জে মেঘনা নদীতে গরু বহনকারী ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকতরা গরু ব্যাসায়ীদের জখম করে নগদ ৩০ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে।

মঙ্গলবার (০৫ জুলাই) রাত সাড়ে ৭ টার দিকে মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সংলগ্ন মেঘনা নদীতে এ ঘটনা ঘটে বলে নিশ্চত করেছেন মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম।

তিনি গরু ব্যবসায়ীদের বরাত দিয়ে জানান, আজ সকালে ৭/৮ জন গরু ব্যবসায়ী ও তাদের ১৫ জন লোক ২৮টি গরু ও ৫০টি ছাগল নিয়ে মেহেন্দিগঞ্জ থেকে ট্রলারে করে মেঘনা নদী পাড়ি দিয়ে নোয়াখালীর লক্ষীপুরের মোল্লারহাটে যান।

অন্যদিন বিকেল সাড়ে ৩ টার দিকে রওয়ানা হওয়ার কথা থাকলেও ঈদের কেনাকাটা করতে গিয়ে তাদের দেরি হয়। তাই বিকেল ৫ টার দিকে বিক্রি না হওয়া ১০টি গরু নিয়ে মোল্লারহাট থেকে পুনরায় তারা মেহেন্দিগঞ্জের উদ্দেশ্যে ট্রলারে করে রওয়ানা দেন।

মেহেন্দিগঞ্জের গোবিন্দপুর চরের ৮ নম্বর ঘাট সোজাসুজি মেঘনা নদীতে পৌঁছালে পেছনে একটি ট্রলার দেখতে পায়। প্রথমে তারা মনে করেছিল সেটি জেলেদের ট্রলার। পরে ট্রলারটি তাদের বোটের কাছে আসে এবং সেই ট্রলার থেকে যুবক শ্রেণির ৭/৮ জন লোক তাদের বোটে ওঠে। এসময় তাদের ট্রলারে থাকা মাঝি-ব্যবসায়ীসহ সকলকে লাঠি ও লোহার রড দিয়ে বেধরক মারধর করে দুর্বৃত্তরা। দুবৃত্তদের হামলায় ট্রলার মাঝি ও গরু ব্যবসায়ী মাঈনুল বেপারী মারাত্মক জখম হন।

মারধরের একপর্যায়ে ব্যবসায়ীদের কাছে থাকা গরু ও ছাগল বিক্রির ৩০ লাখ টাকা লুটে নেয় । পরে পুলিশ আহতদের ও ট্রলারে থাকা ১০টি গরু উদ্ধার করে।

দুবৃত্তদের আটকের চেষ্টা চলছে বলে জানান থানার ওসি শফিকুল ইসলাম।

স্বপন/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়