ঢাকা     সোমবার   ১৫ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

গোপালগঞ্জে অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ক্ষতি

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ৬ জুলাই ২০২২  
গোপালগঞ্জে অগ্নিকাণ্ডে দেড় কোটি টাকার ক্ষতি

গোপালগঞ্জের কোটালীপাড়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে তিনটি দোকান পুড়ে গেছে ও আরো তিনটি দোকানের আংশিক ক্ষতি হয়েছে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা।

বুধবার (৬ জুলাই) সকালে কোটালীপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের লিডার সিরাজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (৫ জুলাই) রাতে উপজেলা সদরের ঘাঘর বাজারে এ ঘটনা ঘটে।

কোটালীপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের লিডার সিরাজুল ইসলাম বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে বাজারের সাহা সু ষ্টোর নামের একটি দোকানে প্রথমে আগুন লাগে। মুহূর্তে তা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। আগুনে কানাই লাল সাহার এসএ ক্লোথ স্টোর, বলরাম সাহার সাহা ক্লোথ স্টোর, ভীম চন্দ্র দাসের সেতু মিষ্টান্ন ভান্ডার পুড়ে গেছে। এছাড়া অজিত সাহার সাগর ক্লোথ স্টোর, কৃষ্ণ দত্তের হৃদয় বস্ত্র বিতান, দুলাল চন্দ্র সাহার মা মেডিক্যাল হল আংশিক পুড়ে গেছে। 

তিনি আরো জানান, খবর পেয়ে কোটালীপাড়া এবং গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের কর্মীরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

সাহা ক্লোথ স্টোরের মালিক বলরাম সাহা বলেন, রাতে আমরা দোকান বন্ধ করে বাড়ি চলে যাই। রাত ২টার দিকে খবর পাই বাজারে আগুনে লেগেছে। বাড়ি থেকে বাজারে এসে দেখি আমার ব্যবসা প্রতিষ্ঠানটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। আমার দোকানে প্রায় ৫০ লাখ টাকার কাপড় ছিল।

ঘাঘর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বলেন, আগুনে প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীরাই ব্যাংক ঋণ নিয়ে ব্যবসা করছেন। আমরা আমাদের সমিতির পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ব্যাংক ঋণের সুদ মওকুফ ও নতুন করে ঋণ দেওয়ার দাবি জানাচ্ছি। 

বাদল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়