ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভারতীয় পেঁয়াজের দাম ২২ টাকা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ৭ জুলাই ২০২২  
ভারতীয় পেঁয়াজের দাম ২২ টাকা

ভারত থেকে পেঁয়াজ আসায় বাজারে দেশি পেঁয়াজের দামও কমতে শুরু করেছে

ভারত থেকে আমদানিকৃত পেঁয়াজ দিনাজপুরের হিলি স্থলবন্দরে ২২ কেজিতে বিক্রি হচ্ছে। ফলে বাজারে কমতে শুরু  করেছে সব ধরনের পেঁয়াজের দাম। বর্তমানে এই বাজারে ৪০ টাকার দেশি পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ২৮ টাকা কেজিতে। সামনে কোরবানির ঈদ, পেঁয়াজের দাম কমায় খুশি সাধারণ ক্রেতারা।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে হিলি বন্দরের বিভিন্ন আমদানিকারকদের পেঁয়াজের গুদাম এবং বাজার ঘুরে জানা যায়, দুই মাস বন্ধের পর ভারত থেকে হিলি বন্দরে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। আর পেঁয়াজ আমদানিতে কমে গেছে দেশি পেঁয়াজেরও দাম। হিলি বাজারে ভারতীয় আমদানিকৃত পেঁয়াজ বিক্রি হচ্ছে পাইকারি ২২ টাকা কেজি। খুচরা বাজারে তা বিক্রি হচ্ছে ২৫ থেকে ২৬ টাকা দরে। দেশি পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে ২৮ থেকে ৩০ টাকা কেজি। খুচরা বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা কেজিতে। হঠাৎ দাম কমে যাওয়ায় স্বস্তি ফিরেছে ব্যবসায়ীসহ সাধারণ ক্রেতাদের মধ্যে।

পেঁয়াজ কিনতে আসা লুৎফর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘দুইদিন পর কোরবানির ঈদ। পেঁয়াজের অনেক প্রয়োজন। এই মুহূর্তে বাজারে পেঁয়াজের দাম কম পেয়ে অনেক উপকার হলো। ২২ টাকা দরে ৫ কেজি পেঁয়াজ নিলাম।’

পেঁয়াজের পাইকারি ব্যবসায়ী ফেরদৌস রহমান বলেন, মঙ্গলবার থেকে ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু হয়েছে। যার কারণে পেঁয়াজ পর্যাপ্ত পাওয়া যাচ্ছে এবং দামও অনেক কমে  গেছে। আমদানিকৃত পেঁয়াজ আমরা বিক্রি করছি ২২ টাকা কেজি দরে। আবার দেশি পেঁয়াজের দাম ৪০ টাকা থেকে ২৮ টাকা কেজিতে নেমেছে। ভারত থেকে পেঁয়াজের আমদানি স্বাভাবিক থাকলে দাম আরো কমে যাবে।

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়