ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভেঙে গেছে কুন্দুড়িয়া-বাঁকড়া ব্রিজ, জনদুর্ভোগ চরমে

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ৭ জুলাই ২০২২   আপডেট: ২১:১১, ৭ জুলাই ২০২২
ভেঙে গেছে কুন্দুড়িয়া-বাঁকড়া ব্রিজ, জনদুর্ভোগ চরমে

সাতক্ষীরার আশাশুনির মরিচ্চাপ নদীর ওপর নির্মিত কুন্দুড়িয়া-বাঁকড়া ব্রিজ ভেঙে পড়েছে। মঙ্গলবার (৫ জুলাই) সন্ধ্যায় ব্রিজটির মাঝখানের প্রায় চার থেকে পাঁচ হাত অংশ দেবে যায়। এতে এই ব্রিজ দিয়ে চলাচলে চরম ভোগান্তি ও ঝুঁকিতে পড়তে হচ্ছে পথচারীদের।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড বলছে, অগভীর ফাউন্ডেশন হওয়ায় ব্রিজটি ভেঙে পড়েছে। যেখানে নদী রয়েছে ১৮০ ফুট প্রস্থ। সেখানে মাত্র ৬০ ফুট দৈর্ঘ্যরে ব্রিজ হলে কীভাবে থাকবে।

স্থানীয়রা জানান, ব্রিজের মাঝের অংশ দেবে গিয়ে এবং দুই পাশের সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় ব্রিজটি মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ব্রিজটি যে কোনো মুহূর্তে সম্পূর্ণ ভেঙে ঘটতে পারে বড় দুর্ঘটনা।

জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ২০১৬-২০১৭ অর্থবছরে ৫৪ লাখ চার হাজার ৬৫০ টাকা ব্যয় করে বক্স টাইপের এই ব্রিজটি নির্মাণ করেছিল। ঠিকাদারি প্রতিষ্ঠান পাইকগাছার মেসার্স জিএম হাসিব ট্রেডার্স কাজটি বাস্তবায়ন করেছে। তবে পাঁচ বছর পার না হতেই ব্রিজের মাঝ বরাবর অংশ দেবে গেল।

সাতক্ষীরা পানি উন্নয়ন বোর্ড-১ এর নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের বলেন, ‘নদীর চেয়ে ব্রিজ ছোট হলে সেখানে সেটি টিকে থাকা কঠিন। অগভীর ফাউন্ডেশনের নকশায় ব্রিজটি নির্মাণ করা হয়েছিল। অথচ নদী খননের নকশা ব্রিজের তুলনায় অনেক গভীর। যারা ব্রিজটি নির্মাণ করেছেন, তাদের উচিত ছিল এ বিষয়টি মাথায় রেখে কাজ করা।’

শাহীন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়