ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাটুরিয়ায় ফেরিতে গাড়ির চেয়ে যাত্রী বেশি 

মানিকগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৯ জুলাই ২০২২   আপডেট: ১৩:০৬, ৯ জুলাই ২০২২
পাটুরিয়ায় ফেরিতে গাড়ির চেয়ে যাত্রী বেশি 

ফেরিতে গাড়ির চেয়ে যাত্রী বেশি

আগামীকাল ঈদ। স্বজনদের সঙ্গে ঈদ করতে শেষ মুহূর্তে বাড়ি ফিরছেন অনেকে। তবে ভোগান্তি ছাড়াই পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট পার হচ্ছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার লোকজন। 

শনিবার (৯ জুলাই) ফেরিঘাটে গিয়ে দেখা যায়, অনেকে ব্যক্তিগত গাড়ি ও দূরপাল্লার বাসে করে নৌরুট পাড়ি দিচ্ছেন। তবে বেশিরভাগ মানুষ লোকাল বাসে করে ঘাটে আসছেন। তারপর তারা ফেরি বা লঞ্চে করে পাটুরিয়া ঘাট পাড়ি দিচ্ছেন। এ নৌরুটে এখন যানবাহনের চেয়ে যাত্রী পারাপার বেশি হচ্ছে। নৌরুটে পর্যাপ্ত ফেরি ও লঞ্চ চলাচল করায় যাত্রীরা ভোগান্তি ছাড়াই পার হচ্ছেন।

কুষ্টিয়াগামী যাত্রী ইমরোজ হোসেন বলেন, পরিবারের সঙ্গে ঈদ করতে বাড়িতে যাচ্ছি। নবীনগর থেকে লোকাল বাসে করে পাটুরিয়া এসেছি। ঘাট পার হয়ে দৌলতদিয়া থেকে বাসে করে কুষ্টিয়া যাবো। ঘাট এলাকায় যানবাহনের চেয়ে যাত্রী বেশি। তবে কোনো ভোগান্তি নেই।

সেলিম মাহমুদ বলেন, প্রাইভেটকার নিয়ে গ্রামের বাড়িতে যাচ্ছি। পাটুরিয়ায় যানবাহনের তেমন চাপ না থাকায় স্বাভাবিক সময়ের মতো পার হতে পারছি।

পাটুরিয়া লঞ্চ ঘাটের ব্যবস্থাপক পান্না লাল নন্দী বলেন, সকালের দিকে পাটুরিয়া লঞ্চ ঘাট এলাকায় বেশ ভিড় ছিলো। বেলা বাড়ার বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় কমতে শুরু করেছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ২০টি লঞ্চ চলাচল করছে। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, গত ২৪ ঘণ্টায় পাটুরিয়া থেকে ফেরিগুলো দুইশো ৫৩টি ট্রিপ দিয়েছে। এ সময় সাতশো ৫৯টি বাস, সাতশো ২৯টি ট্রাক, ২ হাজার ১৯৫টি ছোট গাড়ি ও ২ হাজার ৩৮টি মোটরসাইকেল পার করা হয়েছে।

তিনি আরও বলেন, সকাল থেকে ঘাট এলাকায় যানবাহনের চেয়ে  যাত্রী পারাপারের হার বেশি। তবে পর্যাপ্ত ফেরি চলাচল করায় কোনো ভোগান্তি নেই। যানবাহনের চাপ কম থাকায় ২১টি ফেরির মধ্যে ১৮টি ফেরি চলাচল করছে।

জাহিদুল হক/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়