ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঈদ আনন্দে মুজিবনগরে মানুষের ঢল

মেহেরপুর প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ১৩ জুলাই ২০২২  
ঈদ আনন্দে মুজিবনগরে মানুষের ঢল

ঈদ উল আজহার পর বৃষ্টি-বাদল উপেক্ষা করেই পরিবার পরিজন নিয়ে বিনোদনের জন্য দর্শনার্থীদের ভিড় বেড়েছে ঐতিহাসিক মুজিবনগরে। বিশাল আম্রকানন এখন পর্যটকদের আনাগোনায় মুখর।

ঈদের পর একটু বিনোদনের জন্য মেহেরপুরসহ পার্শ্ববর্তী চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, ঝিনাইদহ জেলা থেকে প্রচুর সংখ্যক নারী-পুরুষ ও শিশু-কিশোরদের ভিড় জমছে মুজিবনগরে কমপ্লেক্সে। এজন্য সংযোগ সড়কগুলোতে মানুষ ও পরিবহনের ভিড়ে দীর্ঘ যানজটেরও সৃষ্টি হচ্ছে। 

স্বাধীনতার সুতিকাগার মেহেরপুরের মুজিবনগর। বিনোদনপ্রেমীদের অন্যতম আকর্ষনের জায়গা ঐতিহাসিক মুজিবনগর কমপ্লেক্স। এই কমপ্লেক্সে থাকা মুক্তিযুদ্ধের সেক্টর ভিত্তিক বাংলাদেশের মানচিত্র, স্মৃতিসৌধ, আম্রকানন, মুক্তিযুদ্ধ ভিত্তিক বিভিন্ন মুরাল, সরকারি শিশু পরিবার, শাপলা চত্ত্বর, স্বাধীনতা সড়কসহ বিভিন্ন স্থাপনা ঘুরেঘুরে দেখছে দর্শনার্থীরা।

ঈদোত্তর বিনোদনে মুজিবনগরের নৈসর্গিক সৌন্দর্যে মুগ্ধ এখানে আগত পর্যটকরা।  

ঝিনাইদহ জেলার কালিগঞ্জ থেকে আগত মনির হোসেন বলেন, ‘মুজিবনগরে এসে বাংলাদেশের প্রথম মন্ত্রীসভা গঠন ও শপথের স্থান এবং মুক্তিযুদ্ধের সেক্টর ভিত্তিক মানচিত্র দেখে আবেগে আপ্লুত হয়ে পড়ছি। এটাইতো আমাদের স্বাধীনতার সুতিকাগার। এখানে এসে মুক্তিযুদ্ধের অনেক ইতিহাস জানতে পারলাম। খুব ভালো লাগছে। 

চুয়াডাঙ্গা থেকে আগত আমিরুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে এক দিনের জন্য স্ব-পরিবারে ঘুরেতে এসে ভিন্ন ধরণের আমেজ পাচ্ছি। সন্তানদের বাংলাদেশের স্বাধীনতা ও সেক্টর ভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে পারছি। 

কুষ্টিয়ার দৌলতপুর থেকে আসা কলেজ শিক্ষার্থী আমিনুল ইসলাম বলেন, শিশুদের বিনোদনের জন্য কিছু খেলনার ব্যবস্থা রাখা জরুরি। এছাড়া মুজিবনগরের নৈসর্গিক সৌন্দর্য আরো বৃদ্ধি করা দরকার।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল বলেন, ঈদ আনন্দ উপভোগ করতে আসা হাজার হাজার বিনোদনপ্রেমীদের যাতে কোনো অসুবিধা না হয় সেই জন্য মুজিবনগর কমপ্লেক্সে আনসার বাহিনীর পাশাপাশি পুলিশ সদস্যরা কাজ করছে।

মহাসিন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়