ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

১২ ঘণ্টায় ২১০ কিলো সাঁতরে লাখ টাকা জিতলেন বকুল

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২০, ১৩ জুলাই ২০২২   আপডেট: ২২:২৪, ১৩ জুলাই ২০২২
১২ ঘণ্টায় ২১০ কিলো সাঁতরে লাখ টাকা জিতলেন বকুল

কুমিল্লার হোমনা উপজেলার কোনাবাড়ি ঘাট থেকে নরসিংদী সদরের শেখ হাসিনা সেতু এলাকা পর্যন্ত টানা ১২ ঘণ্টা ২০ মিনিট নদী সাঁতরে আলোচনায় এসেছেন নরসিংদী সদর উপজেলার আলোকবালীর পল্লী চিকিৎসক বকুল সিদ্দিকী। তার দাবি, এই সময়ের মধ্যে সাঁতরে ২১০ কিলোমিটার পাড়ি দিয়েছেন তিনি।

বুধবার (১৩ জুলাই) ভোর ৪টা ১০ মিনিটে সাঁতার শুরু করে বিকেল সাড়ে ৪টায় নরসিংদী সদর উপজেলার শেখ হাসিনা সেতুর নিকট পৌঁছান। সাঁতারের সময় তার সঙ্গে ১০ জন ভলান্টিয়ার স্পিডবোটে করে নদীপথে নিরাপত্তা নিশ্চিতে কাজ করেন।

দীর্ঘ এই নদীপথ পাড়ি দিয়ে নরসিংদী এসে পৌঁছালে তাকে ফুল, ক্রেস্ট ও টাকার মালা দিয়ে সংবর্ধনা দেওয়া হয়। এ সময় নরসিংদী সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে বকুল সিদ্দিকীকে ১ লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া, নরসিংদী পৌরসভার সাবেক কাউন্সিলর ও শ্রমিক নেতা রিপন সরকার, আলোকবালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন দীপু, হাইরমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তৌহিদা সরকার রুনা ও  বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয়রা।

অতিথিরা বলেন, বকুল সিদ্দিকী নরসিংদীর গর্ব। তার নাম একদিন গিনেস বুকে উঠবে, এটা আমাদের বিশ্বাস।

জানা যায়, বকুল ছোটবেলা থেকেই এলাকার নামকরা সাঁতারু ছিলেন। ১৯৯৫ সালে দালালের খপ্পরে পড়ে তিনি পাড়ি জমান প্রবাসে। তখন থাইল্যান্ড থেকে সাগর পথে প্রায় ১৮ কিলোমিটার সাঁতরে মালয়েশিয়ায় আসতে হয় তাকে। এরপরে তার মনোবল আরও বেড়ে যায়। দেশে ফিরলে বন্ধুবান্ধব ও এলাকাবাসীর উৎসাহে দেশের বিভিন্নস্থানে সাঁতার প্রতিযোগিতায় অংশ নেন।

বকুল সিদ্দিকী বলেন, ‘আমার স্বপ্ন সাঁতারে গিনেস বুকে নিজের নাম অন্তর্ভুক্ত করা। এ জন্য প্রস্তুতির অংশ হিসেবে নদীপথে সাঁতার কাটি। ইতোমধ্যে দেশের বিভিন্নস্থানে সাঁতার প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হয়েছি। ভবিষ্যতে নরসিংদী থেকে নদীপথে সাঁতার কেটে আরও দূরে যাবার ইচ্ছা রয়েছে।’

মাহমুদ/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়