ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উপহারের বাড়ি পেয়ে কাঁদলেন সুরাইয়া

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ২১ জুলাই ২০২২  
উপহারের বাড়ি পেয়ে কাঁদলেন সুরাইয়া

মুজিববর্ষ উপলক্ষ্যে গাজীপুরের কালীগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি পেয়ে অঝোরে কাঁদলেন সুরাইয়া। বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে আনুষ্ঠানিকভাবে স্থানীয় ৩৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে ঘর বুঝিয়ে দেওয়ার সময় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এমন আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়।

বাড়ি প্রদান অনুষ্ঠনে গণভবন থেকে ভার্চুয়ালী যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপকারভোগী সুরাইয়া উপজেলার তুমলিয়া ইউনিয়নের চুয়াড়িয়াখেলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনের মেয়ে। তিনি অন্যের বাড়িতে কাজ করে সংসার চালান।

সুরাইয়া বলেন, ‘মুক্তিযোদ্ধার মেয়ে হয়েও দীর্ঘদিন ভূমিহীন ও গৃহহীন ছিলাম। আজ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে আমার জীবন থেকে ভূমিহীন ও গৃহহীনের অপবাদ মুছে গেল। এখন আমার স্থায়ী বাসস্থান হয়েছে। আমি আর ভূমিহীন নই। প্রধানমন্ত্রী না থাকলে হয়তো আমি আজীবন ভূমিহীন ও গৃহহীন থেকে যেতাম। আল্লাহ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হাজার বছর বাঁচিয়ে রাখুক আমার মত অসহায় মানুষদের জন্য।’

জানা গেছে, কালীগঞ্জ উপজেলায় ১২৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও বাড়ি প্রদানের তালিকা প্রনয়ণ করা হয়। ইতোমধ্যে ওই তালিকার দ্বিতীয় ধাপের প্রথম পর্যায়ে ৪৫টি এবং দ্বিতীয় পর্যায়ে ৪৫টি, ও তৃতীয় পর্যায়ে ৩৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে। এছাড়াও আরও ২২টি পরিবারকে পর্যায়ক্রমে জমি ও বাড়ি প্রদান করা হবে।

এছাড়া আশ্রয়ণ-২ প্রকল্পের আওতাধীন গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় ২০০টি ও কাপাসিয়ায় ১৬১টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের হাতে বাড়ি বুঝিয়ে দেওয়া হয়।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস.এম সাইফুর রহমান। এতে ভার্চুয়ালী বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী অফিসার মো. আসসাদিকজামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তার, কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান,  উপজেলা প্রকৌশলী মো. বেলাল সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মনিরুল ইসলাম শোভন প্রমুখ।

রফিক/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়