ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

না.গঞ্জে বিদেশি মদ ভর্তি দুটি কনটেইনার জব্দ, আটক ২

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ২৩ জুলাই ২০২২   আপডেট: ১৮:৪৪, ২৩ জুলাই ২০২২
না.গঞ্জে বিদেশি মদ ভর্তি দুটি কনটেইনার জব্দ, আটক ২

নারায়ণগঞ্জে বিদেশি দামি ব্র্যান্ডের অবৈধ মদ ভর্তি দুটি কনটেইনার জব্দ করেছে র‌্যাব-১১। এ ঘটনায় জড়িত অভিযোগে দুই জনকে আটক করা হয়েছে। শনিবার (২৩ জুলাই) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সোনারগাঁ উপজেলার ত্রিপরদী থেকে কনটেইনার দুটি জব্দ করা হয়।

দুপুরে ত্রিপরদী ঘটনাস্থলে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১১ অধিনায়ক তানভির মাহমুদ পাশা জানান, শুক্রবার (২২ জুলাই) সন্ধ্যায় চট্টগ্রাম বন্দর থেকে কাস্টমসের স্ক্যানিং না করে অবৈধ পণ্যের দুটি কনটেইনার পৃথক লরিতে করে ঢাকার উদ্দেশে খালাস করা হয়েছে— এমন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ত্রিপরদীতে চেক পোস্ট বসিয়ে তল্লাশি করা হয়। শনিবার (২৩ জুলাই) সকালে কনটেইনার দুটি আটক করা হলে তাতে বিপুল পরিমাণ বিদেশি দামি ব্র্যান্ডের মদ পাওয়া যায়। পরে এ বিষয়ে র‌্যাব চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করলে দুপুরে চট্টগ্রাম কাস্টমসসহ শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা ঘটনাস্থলে আসে। 

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা মো. আবদুল আকিক ভূইয়া জানান, ইশ্বরদীর পাবনা ইপিজেডের বি কে এস টেক্সটাইল মিলস লিমিটেড ও কুমিল্লা ইপিজেডের হাসি টাইগার কোম্পানি লিমিটেড নামে দুটি রপ্তানিমুখী প্রতিষ্ঠানের আমদানিকৃত দুটি চালানের মাধ্যমে মেশিনারিজ ও টেক্সটাইল সুতা খালাসের আড়ালে অবৈধ পণ্য পাচার হচ্ছিলো।

এ ব্যাপারে চট্টগ্রাম বন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার মো. সরফুদ্দিন মিয়া জানান, ভুয়া চালান ও জালিয়াতির মাধ্যমে কনটেইনার দুটি খালাস হচ্ছিলো। এর সঙ্গে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।
 

রাকিব/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়