ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

টাঙ্গাইলের ৪ ইউপিতে ভোট বুধবার

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০২, ২৬ জুলাই ২০২২   আপডেট: ১৭:৫২, ২৬ জুলাই ২০২২
টাঙ্গাইলের ৪ ইউপিতে ভোট বুধবার

টাঙ্গাইল সদর উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদে বুধবার (২৭ জুলাই) নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন সুষ্ঠ করতে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। এছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে নির্বাচনি এলাকাগুলোতে পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

এদিকে মঙ্গলবার (২৬ জুলাই) দুপুর থেকে ইভিএম মেশিনসহ বিভিন্ন সরাঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তারা আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ভোটকেন্দ্র গুলোতে নিয়ে যেতে শুরু করেন। 

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, টাঙ্গাইলের চার ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ২১ জন, সাধারণ সদস্য পদে ১৩২ জন ও সংরক্ষিত সদস্য পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনে মোট ভোটার ৭৬ হাজার ৪৪৫ জন। ভোট কেন্দ্র রয়েছে ৩৯টি। 

কাকুয়া ইউপিতে নির্বাচনে চার জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। সেখানে সাধারণ সদস্য পদে ৩৩ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী রয়েছেন। এই ইউপিতে ভোটার সংখ্যা ২০ হাজার ৭০৪ জন। 

কাতুলী ইউপি নির্বাচনে পাঁচ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দিদ্বতা করছেন। সেখানে সাধারণ সদস্য পদে ২৮ জন এবং সংরক্ষিত পদে ১৪ জন প্রার্থী রয়েছেন। এই ইউপিতে মোট ভোটার ২৩ হাজার ৩২ জন। 

ছিলিমপুর ইউপিতে ৬ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। সাধারণ সদস্য পদে ৩৭ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ ইউপিতে মোট ভোটার ১৮ হাজার ৭১ জন। 

মাহমুদনগর ইউপি নির্বাচনে ছয় জন চেয়ারম্যান প্রার্থী আছেন। সাধারণ সদস্য পদে ৩৪ জন এবং সংরক্ষিত পদে ১১ জন প্রার্থী নির্বাচন করছেন। এ ইউপিতে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৬৩৮ জন।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, নির্বাচনের সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সুষ্ঠ, সুন্দর, নিরপেক্ষ নির্বাচন করার জন্য নির্বাচনের আগে জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, পুলিশ সুপার সরকার মো. কায়সার, কেন্দ্র ইনচার্জ ও প্রিজাইডিং, আইনশৃঙ্খলা বাহিনীসহ নির্বাচনের সঙ্গে জড়িত সবার সঙ্গে বৈঠক করা হয়েছে।  

তিনি আরও জানান, চারটি ইউনিয়নে চারজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রে, আট জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, চার শতাধিক পুলিশ, ৫০ জন র‌্যাব সদস্য এবং দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করবেন। 

কাওছার/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়