ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

জোড়া হত্যা মামলার ৪ আসামির যাবজ্জীবন 

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ২৮ জুলাই ২০২২   আপডেট: ১৩:১৮, ২৮ জুলাই ২০২২
জোড়া হত্যা মামলার ৪ আসামির যাবজ্জীবন 

ঝিনাইদহের শৈলকুপার বিত্তি দিঘি রাজনগর গ্রামের আজিম মুন্সি ও কফিল উদ্দিন হত্যাকাণ্ডের ঘটনায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ওই মামলার আরো ১১ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

তথ্য প্রমাণ না থাকায় চার আসামিকে খালাস দেন বিচারক।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুর ১২টার দিকে ঝিনাইদহের অতিরিক্ত জেলা দায়রা জজের ১ম আদালতের বিচারক মো. শওকত হুসাইন এ রায় ঘোষণা করেন। 

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- কুদুস মিয়া, কোবাদ হোসেন, রইচ উদ্দিন ও বাচ্চু মিয়া। তাদের সবার বাড়ি বিত্তি দিঘি রাজনগর গ্রামে। 

অন্য সাজাপ্রাপ্তদের মধ্যে  লিক্সন ও  জিুককে তিন বছর, কলম হোসেন, আবুল বাশার, রবিউল ইসলাম, আলম হোসেন, হাবিুল, ইকমাল,  মতি হোসেন, তরুণ মোল্লা এবং সাচ্চুকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালে ১৪ই এপ্রিল রাজনগর গ্রামে হালখাতার চিঠি দেওয়াকে কেন্দ্র করে দু-পক্ষের মধ্যে গোলযোগ হয়। এ ঘটনার জেরে কফিল উদ্দিন ও আজিম মুন্সির সঙ্গে প্রতিপক্ষ কুদ্দুস ও তার লোকজনের কথা কাটাকাটি হয়। পরদিন ভোর বেলায় ফজরের নামাজ পড়ে বাড়ি ফেরার সময় কফিল উদ্দিনকে  কুপিয়ে হত্যা করে কুদ্দুসের লোকজন। এসময় আজিম মুন্সি ঠেকাতে গেলে তাকেও হত্যা করে আসামিরা। 

এ ঘটনায় নিহতের স্বজনেরা শৈলকুপা থানায় ২০ জনকে আসামি করে হত্যা মামলা করেন।  দীর্ঘ ১৪ বছর ধরে মামলার  স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন।

রাজিব/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়