ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বরগুনায় ৩ নদীর পানি বিপৎসীমার ৩৬ সেন্টিমিটার ওপরে

বরগুনা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১০ আগস্ট ২০২২   আপডেট: ১৫:২৩, ১০ আগস্ট ২০২২
বরগুনায় ৩ নদীর পানি বিপৎসীমার ৩৬ সেন্টিমিটার ওপরে

বরগুনার পায়রা, বলেশ্বর ও বিষখালী নদীর পানি বিপৎসীমার ৩৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে প্লাবিত হয়েছে জেলার নিম্নাঞ্চল। ভোগান্তিতে পড়েছেন জনগণ।

বরগুনা পানি উন্নয়ন বোর্ডের দেওয়া তথ্য মতে, মঙ্গলবার (৯ আগস্ট) সকাল ৯টা থেকে বুধবার (১০ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত ১৯.০৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এর আগের দিন ৪০.৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে জেলায়। এখন বরগুনার প্রধান তিনটি নদীর পানি বিপৎসীমার ৩৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আজ সকালেও জেলায় ভারি বৃষ্টি হয়েছে। টানা বৃষ্টি ও জোয়ারের পানিতে তলিয়ে গেছে আমতলী-পুরাকাটা ও বরইতলা-বাইনচোটকি ফেরির গ্যাংওয়ে। এতে গাড়ি নিয়ে পার হতে গিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন মানুষ। এদিকে, জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় বরগুনা পৌর শহরের কলেজ রোড, ডিকেপি রোড, ফার্মেসি পট্টি, কসমেটিক্স পট্টি ও গার্মেন্টস পট্টির রাস্তা পানিতে তলিয়ে গেছে। প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল। 

বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. নূরুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, ভারি বর্ষণ ও জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বৃষ্টি না কমা পর্যন্ত প্রত্যেক জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

ইমরান হোসেন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়