ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেঘনায় জোয়ারের তোড়ে মাছ ধরার নৌকা ডু‌বি, উদ্ধার ৩

নিজস্ব প্রতিবেদক, ব‌রিশাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ১১ আগস্ট ২০২২   আপডেট: ০৯:৫৫, ১১ আগস্ট ২০২২
মেঘনায় জোয়ারের তোড়ে মাছ ধরার নৌকা ডু‌বি, উদ্ধার ৩

জোয়ারের তোড়ে ও প্রবল বাতাসে বরিশালের হিজলা উপজেলার মেঘনা নদীতে তিন জেলেসহ একটি মাছ ধরার নৌকা ডুবে যাওয়ার পর নৌকার তিন আরোহীকে জীবিত উদ্ধার করেছে নৌ পুলিশ। এদের একজন ৮ বছরের শিশু।

উদ্ধারকৃতরা হলেন হিজলা উপজেলার পালপাড়া এলাকার আ. রহিম মীরের দুই ছেলে সাগর মীর (৪০) ও নাগর মীর (৩৮) এবং সাগর মীরের ৮ বছরের শিশু সন্তান সাকিব।

বিষয়টি নিশ্চিত করেছেন হিজলা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে। তিনি জানান, বুধবার (১০ আগস্ট) বিকালে জোয়ারের তোড়ে ও প্রবল বাতাসের কারণে শাওড়া বাজার সংলগ্ন মেঘনা নদীতে মাছ ধরার নৌকাটি ডুবে যায়। এসময় নৌকাটিতে আরোহী হিসেবে ৮ বছরের শিশুসহ দুজন জেলে ছিলেন। জেলে দুজন একে অপরের ভাই এবং শিশুটি তাদের মধ্যে একজনের সন্তান।

রাতে জেলে নাগর মীরকে ভাসমান অবস্থায় ঘটনাস্থলের প্রায় ৪-৫ কিলোমিটার দূরে হিজলা লঞ্চঘাট সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করে নৌ-পুলিশ। নদীতে তীব্র স্রোতের কারণে তিনি এতদূর চলে আসেন, তবে তিনি ডুবে যাওয়া নৌকাটি ধরে থাকায় প্রাণে রক্ষা পান।

এছাড়া এক জেলের সহযোগীতায় প্রায় দুই ঘণ্টা পর শিশু সাকিব ও তার বাবা সাগর মীরকে হিজলা ধূলখোলা সংলগ্ন নদী থেকে জীবিত উদ্ধার করা হয়।

স্বপন/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়