ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

ঋণে কেনা রিকশা ছিনতাইয়ে নিরূপায় মিরাজ 

ভোলা সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ১১ আগস্ট ২০২২  
ঋণে কেনা রিকশা ছিনতাইয়ে নিরূপায় মিরাজ 

তিন বছর ধরে ভাড়া নিয়ে রিকশা চালাচ্ছিলেন ভোলার লালমোহনের যুবক মিরাজ হোসেন। দুই মাস আগে এনজিও থেকে ঋণ নিয়ে এক লাখ টাকা দিয়ে ব্যাটারিচালিত রিকশা কেনেন তিনি। বুধবার (১০ আগস্ট) রাতে সেই রিকশাটি ছিনতাই হয়ে গেছে।   

যাত্রী সেজে উপজেলার চৌরাস্তার মোড় থেকে দেবিরচর বাজারে যাওয়ার কথা বলে দুই ব্যক্তি রিকশাতে ওঠেন। এরপর পথিমধ্যে পিছন থেকে চালক মিরাজের চোখে মলম লাগিয়ে রিকশাটি ছিনতাই করে নিয়ে যায় তারা। এ সময় মিরাজের কাছে থাকা দুই শত টাকা ও একটি মোবাইলও নিয়ে যায় ওই মলম পার্টির সদস্যরা। 

ঘটনার পরে রাতে লালমোহন থানায় অভিযোগ করেন রিকশাচালক মিরাজ।

রিকশা ফিরে পাওয়ার আশায় বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে থানা প্রাঙ্গণে বসে ছিলেন তিনি। তার রোজগারের অবলম্বনটি হারিয়ে মুখ দিয়ে কোনো কথা বের হচ্ছিল না। অনেক চেষ্টার পর কথা বলেন। 

মিরাজ বলেন, `পরিবারে বাবা-মাসহ আমরা ৫ সদস্য রয়েছি। বড় ভাই বিয়ে করে এখন আর আমাদের খোঁজ নেন না। ১৭ বছর বয়স থেকে রিকশা চালিয়ে সংসারের হাল ধরি। অনেক বছর রিকশা ভাড়া নিয়ে চালালেও দুই মাস আগে এনজিও থেকে ঋণ নিয়ে একটি অটোরিকশা কিনি। সেই রিকশা নিয়ে গেছে মলম পার্টি। এখন পরিবার-পরিজন নিয়ে কী করে চলবো, আর ঋণের টাকা কীভাবে শোধ করবো, কিছুই ভেবে পাই না।‘ 

এ ব্যাপারে লালমোহন থানার পরিদর্শক (তদন্ত) মো. এনায়েত হোসেন বলেন, মিরাজ লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্তে জানা যাবে কারা এ ঘটনার সঙ্গে জড়িত রয়েছে। 
 

মনজুর/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়