ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হিলি বন্দরে এলো ১৯৫ মেট্রিকটন ভারতীয় কাঁচামরিচ

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৪, ১২ আগস্ট ২০২২   আপডেট: ০৯:১৮, ১২ আগস্ট ২০২২
হিলি বন্দরে এলো ১৯৫ মেট্রিকটন ভারতীয় কাঁচামরিচ

দুই কর্মদিবসে দিনাজপুরের হিলি স্থলবন্দরে ৫২ টি ট্রাকে ১৯৫ মেট্রিকটন ভারতীয় কাঁচামরিচ আমদানি হয়েছে। আমদানি হওয়ায় দেশি বাজারে কমতে শুরু করেছে মরিচের দাম। আর দাম কমায় স্বস্তি ফিরেছে ক্রেতাসহ বিক্রেতাদের মাঝে। 

আমদানি স্বাভাবিক থাকলে কাঁচামরিচের দাম আরও কমে যাবে বলে ধারণা করছেন ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার (১১ আগস্ট) হিলির সবজি বাজার ঘুরে দেখা যায়, ১২০ থেকে ১৩০ টাকা দরে ভারতীয় কাঁচামরিচ কিনে তা ১৪৫ থেকে ১৫০ টাকা পাইকারি দামে বিক্রি করছেন ব্যবসায়ীরা। ব্যবসায়ীরা মনে করছেন ভারত থেকে কাঁচামরিচ এভাবে আমদানি অব্যাহত থাকলে দাম আরও কমে যাবে।

হিলি বাজারের সবজি ব্যবসায়ী আব্দুল লতিফ বলেন, ভারতীয় মরিচ ১৫০ টাকা দরে পাইকারি নিয়ে তা ১৬০ টাকা কেজি দরে খুচরা বিক্রি করছি।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন বলেন, দেশের বাজারে কাঁচামরিচের দাম স্বাভাবিক রাখতে ভারত থেকে আমদানি করা হচ্ছে। মরিচের আমদানি স্বাভাবিক রয়েছে, আশা করছি আগামীতে কাঁচামরিচের দাম আরও কমে আসবেে।

হিলি পানামা পোর্ট লিংকের জনসংযোগ কর্মকর্তা সোহারব হোসেন জানান, ভারত থেকে কাঁচামরিচের আমদানি স্বাভাবিক রয়েছে। গত দুই কর্মদিবসে ৫২ ট্রাকে ১৯৫ মেট্রিকটন কাঁচামরিচ এ বন্দরে এসে পৌঁছেছে। এগুলো কাঁচাপণ্য তাই দ্রুত খালাসের সকল প্রস্তুতি নেওয়া হয়েছে।

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়