ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৮ রবিউল আউয়াল ১৪১৪

৪.২ কিলোমিটার সড়ক সাজবে দৃষ্টিনন্দন ফুলে

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ১৩ আগস্ট ২০২২   আপডেট: ১১:৩০, ১৩ আগস্ট ২০২২
৪.২ কিলোমিটার সড়ক সাজবে দৃষ্টিনন্দন ফুলে

পাবনার চাটমোহর উপজেলার ফৈলজানা ইউনিয়নের ইদিলপুর থেকে কুঠিপাড়া- জগন্নাথপুর হয়ে পার্শ্বডাঙ্গা পর্যন্ত সড়কের দৈর্ঘ্য ৪ দশমিক ২ কিলোমিটার। দীর্ঘদিন ধরে এই সড়কটিতে খানাখন্দক থাকায় যাতায়াতের ক্ষেত্রে সীমাহীন দুর্ভোগ পোহাতে হতো যাত্রীদের। সম্প্রতি সড়কটিতে পিচ ঢালা হয়েছে। এতে দূর হয়েছে মানুষের কষ্ট। 

এবার এই সড়কটিকে নানা রকমের ফুল দিয়ে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে। আর এই কাজটি করছেন এলাকার কিছু মানুষ।

শুক্রবার (১২ আগস্ট) দুপুরে ইদিলপুর-কুঠিপাড়া-জগন্নাথপুর-পার্শ্বডাঙ্গা সড়কে কৃষ্ণচূড়া, জবা, ফুরুশ ও রঙ্গনসহ দৃষ্টিনন্দন নানা জাতের ফুলের ৭০০ চারা রোপণ করার কাজ শুরু করা হয়েছে। এই কাজের উদ্বোধন করেছেন পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবুল মনসুর আহমেদ।

সামাজিক সংগঠন ধানুয়াঘাটা সোসাইটি’র (জিডিএস) উদ্যোগে সৌন্দর্যবর্ধনের কাজটি হচ্ছে।  

কুঠিপাড়ার বটতলায় আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটির ডিন,অধ্যাপক ড. জহির বিশ্বাস, জিডিএস'র সভাপতি মনিরুল ইসলাম মনির, সুমন নূর, শরৎগঞ্জ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম রসুল, সাবেক জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ, আটঘরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান রানা প্রমুখ।

জিডিএস'র সভাপতি মনিরুল ইসলাম বলেন, পর্যটন সমৃদ্ধ এলাকা হিসেবে গড়ে তোলার ধারাবাহিকতায় রাস্তাটির সৌন্দর্য বৃদ্ধিতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। তবে গাছের চারা রোপণের পর সেগুলো সংরক্ষণে এলাকাবাসীসহ সবার সহযোগিতা প্রয়োজন। 

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়