ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাত ৮টার পর দোকান খোলা রাখায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

শেরপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ১৪ আগস্ট ২০২২  
রাত ৮টার পর দোকান খোলা রাখায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

বিদ্যুৎ ও জ্বালানি সংকট মোকাবিলায় রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখার সরকারি নির্দেশ অমান্য করে ব্যবসা পরিচালনার দায়ে শেরপুরের শ্রীবরদীতে ১০টি দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ও একটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৩ আগস্ট) রাতে শ্রীবরদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রহমানের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত শ্রীবরদী বাজার, বটতলা বাজার, তেনাচিড়া বাজার, ভারেরা বাজার ও কুরুয়া বাজারে অভিযান চালিয়ে দোকান খুলে রাখায় ১০টি দোকানের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় এবং ১টি প্রতিষ্ঠানকে নগদ ১ হাজার টাকা জরিমানা আদায় করে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রহমান বলেন, বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারি নির্দেশনা অনুযায়ী রাত ৮টার পর হাসপাতাল, ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসি ছাড়া সব ধরনের দোকান বন্ধ রাখতে বেশ কয়েকবার মাইকিংয়ের মাধ্যমে উপজেলায় প্রচার-প্রচারণা চালানো হয়েছে। এরপরও যারা সরকারি নির্দেশনাকে অমান্য করে দোকান খোলা রেখেছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই ধরনের অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড শ্রীবরদী উপজেলার আবাসিক প্রকৌশলী মোহাম্মদ আব্দুল মোমিন বলেন, দেশের চলমান বিদ্যুৎ সংকটের সমাধানকল্পে সরকার নির্দেশিত রাত ৮টার পরে দোকান বন্ধ করার জন্য আমরা নিয়মিত প্রচার-প্রচারণা ও মাইকিং করে যাচ্ছি। যারা নিয়ম মানছেন না তাদের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান আছে। 

/তারিকুল/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়