ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

ডিজিটাল আইনের মামলায় খালাস পেলেন সাংবাদিক 

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৩, ১৭ আগস্ট ২০২২   আপডেট: ১০:২০, ১৭ আগস্ট ২০২২
ডিজিটাল আইনের মামলায় খালাস পেলেন সাংবাদিক 

ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া মামলায় পাবনার চাটমোহরের সাংবাদিক কে. এম বেলাল হোসেন স্বপনকে খালাস দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।

সাংবাদিক বেলাল হোসেন স্বপন চাটমোহর উপজেলা থেকে প্রকাশিত ‘সাপ্তাহিক সময় অসময়’ পত্রিকার প্রকাশক ও সম্পাদক। তিনি চাটমোহর রিপোর্টার্স ইউনিটির সভাপতি।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন সরকার। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম।

মামলা সূত্র জানা গেছে, চাটমোহর পৌরসভা নির্বাচন ঘিরে এক মেয়ের একটি উড়ো চিঠি নিয়ে ২০২০ সালের ২৫ ডিসেম্বর নিজের ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন সাংবাদিক বেলাল। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে চাটমোহর পৌরসভার ৪ নাম্বার ওয়ার্ড কাউন্সিলর রাজ আলী বাদী হয়ে একই দিন রাতে চাটমোহর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক বেলালকে আসামি করে মামলা করেন। পরদিন ২৬ ডিসেম্বর দুপুরে বেলালকে গ্রেপ্তার করে পাবনা গোয়েন্দা পুলিশ।

২৭ ডিসেম্বর বেলালকে আদালতে সোপর্দ করা হয়। জামিনের আবেদন করা হলে আদালত না মঞ্জুর করে সাংবাদিক বেলালকে কারাগারে পাঠান। ২০২১ সালের ২৭ জানুয়ারি বেলালের জামিন মঞ্জুর করেন পাবনার জেলা ও দায়রা জজ আদালত। তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিলের পর মামলাটি পাবনা সহকারি জজ আদালত থেকে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়। সাইবার ট্রাইব্যুনাল সাংবাদিক বেলালকে অন্ত:বর্তীকালীন জামিনে রেখে সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার তাকে খালাস দেন।

শাহীন/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়