ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

শিক্ষক হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১৭ আগস্ট ২০২২   আপডেট: ১৪:৪০, ১৭ আগস্ট ২০২২
শিক্ষক হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড

ঝিনাইদহের শৈলকুপার স্কুল শিক্ষক আলাউদ্দিন হত্যা মামলায় দুই ভাইসহ তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এ মামলার এক আসামিকে আমৃত্যু কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৪০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

তথ্য প্রমাণ না থাকায় তিন আসামিকে খালাস দিয়েছেন বিচারক।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন। 

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- শৈলকুপা উপজেলার শিতলী গ্রামের মৃত গোলাম কুদ্দুস খানের ছেলে রান্নু খান, একই গ্রামের শামসুর রহমানের ছেলে জামাল খান ও  কানু খান। 

আমৃত্যু কারাদণ্ডের সাজা পাওয়া ব্যক্তির নাম শামসুর রহমান খান। 

মামলার এজাহার থেকে জানা যায়, উপজেলার শিতলী গ্রামে ২০১৪ সালের ৭ সেপ্টেম্বর আলাউদ্দিনের পরিবারের সঙ্গে প্রতিবেশি রান্নু খানের সুপারি গাছের মালিকানা নিয়ে বিরোধ হয়। এ বিরোধের জেরে কথা কাটাকাটির এক পর্যায়ে রান্নু খান ও তার পরিবারের লোকজন এসে প্রথমে রিপনকে মারধর করেন। এ সময় আলাউদ্দিন ঠেকাতে গেলে তাকে কুড়াল, লোহার শাবল ও রড দিয়ে পিটিয়ে জখম করে তারা। পরে আলাউদ্দিনকে তার স্বজনরা উদ্ধার করে প্রথমে শৈলকুপা হাসপাতালে এবং পরে ঝিনাইদহ সদর হাসপাতাল ভর্তি করেন। অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে ঢাকায় রেফার্ড করে চিকিৎসকরা। ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। 

এ ঘটনায় নিহতের স্ত্রী শিউলী খাতুন পরদিন বাদী হয়ে সাত জনকে আসামি করে শৈলকুপা থানায় হত্যা মামলা করেন।  দীর্ঘ ৯ বছর শুনানি শেষ আদালত বুধবার রায় ঘোষণা করেন। 

রাজিব/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়