ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রবাসীদের ফাঁদে ফেলে অপহরণ, নগ্ন ছবি তুলে চাইতো মুক্তিপণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ১৭ আগস্ট ২০২২   আপডেট: ১৬:৪২, ১৮ আগস্ট ২০২২
প্রবাসীদের ফাঁদে ফেলে অপহরণ, নগ্ন ছবি তুলে চাইতো মুক্তিপণ

অপহরণ চক্রের ৬ সদস্য

ব্রাহ্মণবাড়িয়ায় প্রবাসীদের প্রেমের ফাঁদে ফেলে ডেকে এনে মুক্তিপণ আদায়কারী অপহরণ চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে ব্রাহ্মণবাড়িয়া পৌর শহর ও শহরতলীর বিভিন্ন গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা মোহাম্মদ শাহীন এসব তথ্য জানান।

গ্রেপ্তারকৃতরা হলো- সদর উপজেলার ঘাটুরা গ্রামের রেনু মুন্সির ছেলে আবদুল আহাদ (৩৪), তার স্ত্রী ববিতা বেগম (৩০), পৌর এলাকার মধ্যপাড়া নয়াপুকুর পাড়ের রবি বাবুর্চির ছেলে সাজন মিয়া (৩১), ভাদুঘরের মোস্তাফিজুর রহমানের ছেলে মশিউর রহমান (৪৩), সদর উপজেলার মজলিশপুর গ্রামের কবির মিয়ার মেয়ে লিপি আক্তার (১৮) ও নাসিরনগর উপজেলার চাতলপাড় গ্রামের (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার শেরপুর) খায়রুল ইসলামের স্ত্রী জহুরা বেগম (২২)। 

এসময় তাদের কাছ থেকে মুক্তিপণ নেওয়া ৯৩৫০ টাকা, এসব কাজে ব্যবহৃত বিকাশ নম্বর করা ৯টি মোবাইল ফোন ও অপহৃত যুবকের কাছ থেকে নেওয়া ৫০ হাজার টাকা মূল্যমানের একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। 

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, প্রতারক চক্রের সদস্যরা ১৫ আগস্ট বিকেলে সরাইলের অরুয়াইল গ্রামের রৌশন আলীর ছেলে সৌদি প্রবাসী শাকিল মিয়াকে (২৫) উপজেলার কালিকচ্ছ এলাকা থেকে এবং পরদিন দুপুরে অরুয়াইল বাজার এলাকার হাজী কাঞ্চন মিয়ার ছেলে সৌদি প্রবাসী সোরহান মিয়াকে (৩০) প্রেমের ফাঁদে ফেলে ব্রাহ্মণবাড়িয়া শহরে ডেকে নেয়। পরে শহরের বিভিন্ন স্থানে আটকে রেখে চক্রের নারী তাদের নগ্ন করে ছবি তুলে আত্মীয়-স্বজনদের কাছে বিকাশের মাধ্যমে ৭০ হাজার টাকা আদায় করে। এর মধ্যে শাকিলের আত্মীয় থেকে ১০ ও সোরহানের স্বজন থেকে তিন দফায় ৬০ হাজার টাকা আদায় করেন। 

শাকিলের আত্মীয় অপহরণের বিষয়টি সরাইল থানায় অবহিত করলে পুলিশ তাদের উদ্ধারে অভিযানে নামে। এমতাবস্থায় মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় মোবাইল ফোন রেখে শাকিলকে এবং বিকেল ৪টায় সোহরান মিয়াকে অপহরণকারীরা ছেড়ে দেয়। এদিন রাতে পুলিশ ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকা ও শহরতলীর বিভিন্ন স্থান থেকে প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেন।

এ ঘটনায় সরাইল থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

মাইনুদ্দীন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়