ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুমিল্লায় বেশি দামে ডিম বিক্রি করায় জরিমানা

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ১৮ আগস্ট ২০২২  
কুমিল্লায় বেশি দামে ডিম বিক্রি করায় জরিমানা

কুমিল্লায় ইচ্ছে মাফিক দামে ডিম বিক্রির অভিযোগে নগরীর নিউ মার্কেটের রফিক স্টোর ও বাবুল স্টোরে ৮ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের তদারকি টিম।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সকালে নগরীর বিভিন্ন দোকানে ক্রয় ভাউচার না রাখা এবং অন্যান্য লভ্যাংশ ধরে মুরগি বিক্রির অভিযোগে একই মার্কেটের ভাই ভাই ব্রয়লার হাউজকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ ছাড়া রাজগঞ্জ বাজারের রাজ্জাক ব্রয়লারকে ৩ হাজার টাকা ও হাশেম পোল্ট্রিকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। মোট ৮টি প্রতিষ্ঠানকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, যেসব ডিম দোকানিকে জরিমানা করা হয়েছে, তারা ইচ্ছামত দামে ডিম বিক্রি করছিলেন। ডিমের ক্রয়মূল্য কত সেটা তারা বলতে পারেনি, বরং কৃষি বিপণন আইন অনুযায়ী তারা ক্রেতাদের ঠকিয়ে ডিম বিক্রি করে অধিক মুনাফা নিচ্ছিলেন। অপর দিকে মুরগী দোকানেও একই অবস্থা। ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত লাভে মুরগী বিক্রি করার অভিযোগ তদারকি করে মুরগী দোকানিদের জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. আছাদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে সদর উপজেলা উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মো.  আবু সাঈম এবং জেলা পুলিশের টিম সহযোগিতা করেন। তদারকি এই টিম জানায়, জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

রুবেল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়