ঢাকা     রোববার   ০২ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৭ ১৪২৯ ||  ০৫ রবিউল আউয়াল ১৪১৪

ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের গেট সাজানো নিয়ে সংঘর্ষ: আসামি ৯ শতাধিক

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ১৮ আগস্ট ২০২২   আপডেট: ২০:৪৪, ১৮ আগস্ট ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের গেট সাজানো নিয়ে সংঘর্ষ: আসামি ৯ শতাধিক

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বিয়েবাড়ির গেট সাজানোকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনায় ১২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮০০ জনকে আসামি করে মামলা করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় এই রিপোর্ট লেখা পর্যন্ত ৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে, বুধবার (১৭ আগস্ট) বিকেলে নবীনগর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ইমরান বাদী হয়ে মামলাটি করেন।

মামলা সূত্রে জানা যায়, গত সোমবার সীতারামপুর গ্রামের রিয়াজুদ্দীন মিয়ার বাড়িতে বিয়ের অনুষ্ঠানের আয়োজন চলছিল। সেখান গেট সাজানোর কাজ করছিলেন দৌলতপুর গ্রামের হাসান আলী বাড়ির ছেলে সোহেল মিয়া।

বিয়েবাড়ির লোকজনের গেটের ডিজাইন পছন্দ না হওয়ায় ডেকোরেশনের দায়িত্বে থাকা সোহেলের সঙ্গে তাদের বাগবিতণ্ডা ও ধস্তাধস্তি হয়। স্থানীয় ইউপি সদস্য সজল আমিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে সোহেলকে শান্ত করে দৌলতপুরে পাঠিয়ে দেন।

এর কিছুক্ষণ পর সোহেল দৌলতপুর গ্রামের ১০ থেকে ১৫ জন যুবককে সঙ্গে নিয়ে বিয়েবাড়িতে প্রবেশ পড়েন। সে সময় তাদের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে উভয়পক্ষ আগামী শনিবার সালিশ বৈঠকের মাধ্যমে বিষয়টির সমাধান করা হবে বলে সম্মত হন।

কিন্তু মঙ্গলবার দৌলতপুর গ্রামের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সীতারামপুর বাজারে হামলা চালায়। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৫০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

কৃষ্ণনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফতি আমজাদ হোসেইন আশরাফী বলেন, ‘এলাকায় শান্তি ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে। দুই গ্রামের মানুষ এখন শান্তি চায়। সংসদ সদস্য এবাদুল করিম বিষয়টি সমাধান করতে দাঙ্গা-হাঙ্গামা নিরসন কমিটির দায়িত্বে থাকা আইনজীবী সুজিত দাদাকে দায়িত্ব দিয়েছেন।’

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশিদ বলেন, ‘মামলায় ১২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮০০ জনকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত উভয়পক্ষের ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের গেট নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২০

রুবেল/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়