ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হাওরের পরিবেশ রক্ষায় সবাইকে সতর্ক থাকতে হবে: রাষ্ট্রপতি

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ২৪ আগস্ট ২০২২   আপডেট: ০৯:১২, ২৪ আগস্ট ২০২২
হাওরের পরিবেশ রক্ষায় সবাইকে সতর্ক থাকতে হবে: রাষ্ট্রপতি

হাওর এলাকার উন্নয়ন চিত্র তুলে ধরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, কেউ যেন মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে এ উন্নয়নকে বাধাগ্রস্ত করতে না পারে সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।

হাওরের সৌন্দর্য যেন কোনভাবেই নষ্ট না হয় সে ব্যাপারে জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি এলাকায় যত্রতত্র বাড়িঘর তৈরি করে পরিবেশের ক্ষতি করতে না পারে সে বিষয়ে সজাগ থাকার ওপর জোর দেন রাষ্ট্রপতি।

মঙ্গলবার (২৩ আগস্ট) সন্ধ্যায় অষ্টগ্রামে রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে আয়োজিত পেশাজীবী, স্থানীয় জনপ্রতিনিধি ও সুধীজনের সঙ্গে মতবিনিময় সভায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এসব কথা বলেন।

রাজনীতিবিদদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি আরও বলেন, আপনারা জনগণ ও ভোটারদের প্রশ্ন করুন আপনাদের প্রতি তাদের কোনো অভিযোগ আছে কিনা। তাহলে জনগণ এবং রাজনীতিবিদদের মধ্যে সুসম্পর্ক এবং জবাবদিহিতার পরিবেশ তৈরি হবে এবং দেশের উন্নয়ন ত্বরান্বিত হবে।

এর আগে মিঠামইন থেকে ১৬ কিলোমিটার দূরত্বে মিঠামইন-অষ্টগ্রাম মহাসড়কের ‘আই লাভ অষ্টগ্রাম’ পয়েন্টে ‘পর্যটনে অষ্টগ্রাম’ এর শুভ উদ্বোধন করেন রাষ্ট্রপতি। এছাড়াও অষ্টগ্রামে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সেতু পরিদর্শন করেন তিনি।  

এ সময় রাষ্ট্রপতির সঙ্গে কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, স্থানীয় জনপ্রতিনিধি, রাষ্ট্রপতির সচিব এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

/রুমন চক্রবর্তী/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়