ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

গাজীপুরে ব্যাংক থেকে প্রবাসীর ১৮ লাখ টাকা উধাও

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ২৪ আগস্ট ২০২২   আপডেট: ২০:৩৯, ২৪ আগস্ট ২০২২
গাজীপুরে ব্যাংক থেকে প্রবাসীর ১৮ লাখ টাকা উধাও

গাজীপুরে উত্তরা ব্যাংক থেকে প্রবাসীর ১৮ লাখ টাকা ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই প্রবাসীর ভাই গাজীপুর মেট্রোপলিটন বাসন থানায় অভিযোগ করেছেন। 

অভিযোগ ও পরিবার সূত্রে জানা যায়, ১৯৯৯ সালের ৩১ ডিসেম্বর গাজীপুরের উত্তরা ব্যাংকের চান্দনা চৌরাস্তার জয়দেবপুর শাখায় সঞ্চয়ী হিসাব খোলেন ওই প্রবাসী। গত ১৪ আগস্ট তিনি বিদেশ থেকে বাংকে খবর নিয়ে জানতে পারেন তার একাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয়েছে। পরে তার ভাই জাহাঙ্গীর আলমের মাধ্যমে ব্যাংক স্টেটমেন্টে তিনি দেখতে পান ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে গত ১৪ আগস্ট তার হিসাব থেকে প্রথমে আট লাখ টাকা সরানো হয় সিটি ব্যাংকের সাতক্ষীরা শাখার মেঘনা এন্টারপ্রাইজের হিসাবে। একইভাবে আরও ১০ লাখ টাকা পাঠানো হয় জয়পাড়া এসইমি শাখায় সুমাইয়া নামের এক গ্রাহকের হিসাবে। পরে প্রবাসীর ভাই জাহাঙ্গীর আলম বাদী হয়ে বাসন থানায় অভিযোগ করেন।  

ভুক্তভোগীর ভাই জাহাঙ্গীর আলম বলেন, ‘প্রতিদিন ব্যাংকে যাচ্ছি, টাকার হদিস করতে। এখনো সমাধান পাইনি। তবে ব্যাংকের ম্যানেজার কথা দিয়েছেন, তিনি টাকা ফিরিয়ে দেবেন। ব্যাংক থেকে অনুমতি, স্বাক্ষর ছাড়া টাকা গায়েব হওয়া উদ্বেগজনক বিষয়।’ 

এ ব্যাপারে ব্যাংক ম্যানেজার স্কাইল্যাব চৌধুরী কোনো তথ্য জানাতে অস্বীকার করে বলেন, ‘আমার কাছে বাংলাদেশ ব্যাংকের আইন আছে। আইনটা পড়ে তারপর আমাকে প্রশ্ন করবেন। আমার বক্তব্য দেওয়ার এখতিয়ার নেই। আমি বাংলাদেশ ব্যাংক এবং আমাদের উধ্বতন কর্তৃপক্ষের কাছে জবাব দেবো।’ 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ডিবি-মিডিয়া) আবু নাঈম নয়ন জানান, অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তে সত্যতা মিললে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

রেজাউল/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়