ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘খেয়ে না খেয়ে আন্দোলন করেছি, আজ খুশি মনে কাজে এসেছি’

মৌলভীবাজার সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ২৮ আগস্ট ২০২২   আপডেট: ১১:৫০, ২৮ আগস্ট ২০২২
‘খেয়ে না খেয়ে আন্দোলন করেছি, আজ খুশি মনে কাজে এসেছি’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭০ টাকা মজুরি নির্ধারণের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে মনে আনন্দ নিয়ে কাজে ফিরেছেন মৌলভীবাজারের চা-শ্রমিকরা। শ্রমিকদের দাবি, খেয়ে না খেয়ে আন্দোলন করার পর মজুরি বৃদ্ধি হওয়ায় আজ খুশি মনে কাজে যোগ দিয়েছি।

রোববার (২৮ আগস্ট) সকালে জেলার শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা বাগানে গিয়ে দেখা যায়, আনন্দ-উল্লাস নিয়ে বাগানে করছেন শ্রমিকরা।

চা শ্রমিক লক্ষী গৌড় ও মণি হাজরা বাগানে কাজ করার ফাঁকে বলেন, আমরা ১৯ দিন ধরে কাজ বন্ধ রেখেছিলাম। আমরা খেয়ে না খেয়ে আন্দোলন করেছি। এখন প্রধানমন্ত্রী আমাদের মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে দিয়েছেন। আমরা খুশি। আজ খুশি মনে কাজে এসেছি।

চা শ্রমিক দুলাল হাজরা সাংবাদিকদের বলেন, ‘আমরা এখন বাগানের জন্য কাজ করবো। প্রধানমন্ত্রী বলেছেন আমাদের সঙ্গে কথা বলবেন, আমারা আশাকরি তিনি আমাদের বাকি দাবিগুলো মেনে নেবেন।’

কমলগঞ্জের ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান সুলেমান মিয়া বলেন, তার ইউনিয়নের চাম্পারায়, কুরমাসহ তিনটি বাগানের সব শ্রমিক প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা জানিয়ে কাজে যোগ দিয়েছেন।

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক বিজয় হাজরা বলেন, ‘আমরা আগেই বলেছিলাম প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন আমরা তা মেনে নেব। যেহেতু প্রধানমন্ত্রী মালিকদের সঙ্গে বসে মজুরি ১৭০ টাকা নির্ধারণ করেছেন। তাই আমরা আজ কাজে যোগ দিয়েছি। আমরা প্রধানমন্ত্রীর অপেক্ষায় এতো দিন ছিলাম।’

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন সাধারণ সম্পাদক নৃপেন পাল বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের আশায় ছিলাম। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই তিনি শ্রমিকদের দাবি মেনে ১৭০ টাকা মজুরি নির্ধারণ করে দিয়েছেন। এতেই আমরা অনেক খুশি।’

গত শনিবার (২৭ আগস্ট) বিকেল সোয়া ৪টার দিকে রাজধানী ঢাকায় দেশের বৃহৎ ১৩টি চা বাগান মালিকদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষে ১৭০ টাকা মজুরির বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।

হামিদ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়