ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পঞ্চগড়ে স্বল্পমূল্যে খাদ্যসামগ্রী পাবে সোয়া লাখেরও বেশি মানুষ

পঞ্চগড় প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ১ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১০:৫৮, ১ সেপ্টেম্বর ২০২২
পঞ্চগড়ে স্বল্পমূল্যে খাদ্যসামগ্রী পাবে সোয়া লাখেরও বেশি মানুষ

স্বল্পমূল্যে খাদ্য সামগ্রী বিক্রির কর্মসূচীতে আজ (১ সেপ্টেম্বর) থেকে সারাদেশের মতো পঞ্চগড়েও সুবিধা ভোগ করবেন সোয়া লাখেরও বেশি মানুষ।  

পঞ্চগড়ের পাঁচ উপজেলা ও তিনটি পৌরসভাসহ ৪৩টি ইউনিয়নের ১ লাখ ২৬ হাজার নিম্ন আয়ের মানুষকে স্বল্পমূল্যে খাদ্য সামগ্রী প্রদান করা হবে। 

পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল-আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে। তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ। 

১ সেপ্টেম্বর থেকে ওএমএস, টিসিবি ও খাদ্যবান্ধব কর্মসূচির উদ্বোধন উপলক্ষে বুধবার (৩১ আগস্ট) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, সরকারি ছুটির দিন ছাড়া পাঁচ উপজেলা ও তিনটি পৌরসভায় ১৭ জন ডিলারের মাধ্যমে ৩০ মেট্রিক টন চাল বিতরণ করা হবে। প্রত্যেকে ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল কিনতে পারবেন। এতে প্রতিদিন ৬ হাজার মানুষ এই সুবিধা পাবেন। এছাড়া চতুর্থ ধাপে ওএমএসের ডিলারদের মাধ্যমে টিসিবির পণ্য হিসেবে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, প্রতি লিটার সোয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি মশুর ডাল ৬৫ টাকা দরে কিনতে পারবেন। টিসিবির কার্ডধারীরা অগ্রাধিকার ভিত্তিতে দুই দফায় ১০ কেজি চাল কিনতে পারবেন।

এছাড়াও, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিবন্ধনকৃত ৫১ হাজার ৩ জন নিম্ন আয়ের মানুষ জেলার ৮৮ জন ডিলারের মাধ্যমে ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি চাল কিনতে পারবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জেলা প্রশাসক জানান, জেলায় পর্যাপ্ত চাল মজুদ রয়েছে। প্রত্যেক ডিলারের দোকানে পুলিশ ও আনসার এবং উপজেলা পর্যায়ের একজন কর্মকর্তা মনিটরিংয়ের দায়িত্বে থাকবে। এসব কর্মসূচি ৩০ নভেম্বর পর্যন্ত চলবে।

প্রেস বিফ্রিংয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাদ জাহান, জেলা খাদ্য নিয়ন্ত্রক রেজাউল হক খন্দকারসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

নাঈম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়