ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

২১ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ৪ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১১:১৭, ৪ সেপ্টেম্বর ২০২২
২১ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও পুলিশের তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী জাকির খান গ্রেপ্তার এড়াতে দেশের বাইরে পালিয়ে বেড়াচ্ছিলেন। তিনি দীর্ঘদিন থাইল্যান্ডে আত্মগোপনে ছিলেন। সম্প্রতি ভারত হয়ে তিনি বাংলাদেশে আসেন। পরিচয় গোপন করে পরিবার নিয়ে বসবাস শুরু করেন।

আন্ডারওয়ার্ল্ড এর গডফাদার চারটি হত্যাসহ একাধিক মামলার এই আসামিকে বিদেশি পিস্তলসহ শনিবার (৩ সেপ্টেম্বর) ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১১।

সিদ্ধিরগঞ্জের আদমজী র‍্যাব-১১ এর কার্যালয় গ্রেপ্তার পরবর্তী সংবাদ সম্মেলনে অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা এসব তথ্য জানান।  

তিনি জানান, আন্ডারওয়ার্ল্ড এর এই গডফাদারকে শনিবার ভোরে ঢাকার ভাটারা থানার বসুন্ধরা এলাকা থেকে বিদেশি পিস্তল ও ম্যাগাজিনসহ গ্রেপ্তার করা হয়েছে। তিনি ১৭ বছরের সাজাপ্রাপ্ত আসামি। পরবর্তীতে উচ্চ আদালত তার সাজা কমে ৮ বছর হয়। তিনি গ্রেপ্তার এড়াতে দেশে ও বিদেশে ২১ বছর ধরে পলাতক ছিলেন। 

তিনি জানান, ২০০৩ সালে বিকেএমইএর সহ-সভাপতি ব্যবসায়ী সাব্বির আলম হত্যা মামলায় আসামি হলে দেশ ছেড়ে থাইল্যান্ডে পাড়ি জমান। বিভিন্ন মামলায় আদালত তাকে সাজা প্রদান করেন। সে থেকেই গ্রেপ্তার এড়াতে দেশের বাইরে অবস্থান করছিলেন। জিজ্ঞাসাবাদে তিনি র‍্যাবকে জানান, দীর্ঘদিন থাইল্যান্ডে আত্মগোপনে ছিলেন এবং সম্প্রতি ভারত হয়ে তিনি বাংলাদেশে আসেন। পরিচয় গোপন করে ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় স্ব-পরিবারে বসবাস করছিলেন। 

তার বিরুদ্ধে পরবর্তী আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান এই র‍্যাব কর্মকর্তা। 

রাকিব/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়