ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঝালকাঠিতে অটোরিকশা ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

ঝালকাঠি প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ৪ সেপ্টেম্বর ২০২২  
ঝালকাঠিতে অটোরিকশা ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

ঝালকাঠিতে ভাড়া বৃদ্ধির দাবি ও পৌরসভার কর্তৃপক্ষ বিনা কারণে আটকের প্রতিবাদে ধর্মঘটের ডাক দিয়ে কর্মবিরতি পালন করছেন অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। এতে অটোরিকশা না চলায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুর থেকে অটোরিকশা বন্ধ রেখে ধর্মঘট পালন করছেন চালকরা। 

ধর্মঘটের কারণে বিপাকে পড়া যাত্রীরা জানান, অটোরিকশা বন্ধ থাকার সুযোগে সাধারণ রিকশা ও ভ্যান নির্ধারিতর চেয়ে কয়েকগুণ বেশি ভাড়া চাচ্ছে। এর ফলে বাধ্য হয়ে যাত্রীদের অতিরিক্ত ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে।

অটোরিকশা চালকরা জানান, ঝালকাঠি পৌরসভা কর্তৃপক্ষের কাছে ৪ মাস ধরে অটোরিকশা ভাড়া বৃদ্ধির দাবি জানানো হচ্ছে। তারা ভাড়া বৃদ্ধির প্রতি কর্নপাত না করে উল্টো অটোরিকশা আটক করার জন্য অভিযান চালাচ্ছে। এতে ক্ষুদ্ধ হয়ে চালকরা ধর্মঘটে নেমেছে।

অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সাইদ খান বলেন, ‘দ্রব্যমূল্যের উর্দ্ধগতির কারণে অটোচালকদের পক্ষে পরিবার চালানো কষ্টকর হয়ে উঠেছে। তাই আমরা ভাড়া বৃদ্ধির ডাক দিয়েছি। কিন্তু কর্তৃপক্ষ আমাদের কথা শুনছে না। তাই আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই ধর্মঘট অব্যাহত থাকবে।’

ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) প্রশান্ত কুমার বলেন, অটোচালকদের শান্ত থাকার আহ্বান জানানো হয়েছে। তাদের দাবির বিষয়ে ঝালকাঠি পৌরসভায় মেয়রের সঙ্গে কথা বলা হবে।’

অলোক/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়