ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জয়নুল আবেদিন পার্কে মসিকের উচ্ছেদ অভিযান 

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ৪ সেপ্টেম্বর ২০২২  
জয়নুল আবেদিন পার্কে মসিকের উচ্ছেদ অভিযান 

জয়নুল আবেদিন পার্কে উচ্ছেদ অভিযান চালায় মসিক

ময়মনসিংহ নগরীর অন্যতম বিনোদন কেন্দ্র জয়নুল আবেদিন পার্কে অবৈধভাবে গড়ে ওঠা দুই শতাধিক দোকান উচ্ছেদ করেছে ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৪ সেপ্টেম্বর) দুপুরে মসিকের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুর রহমানের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। 

নগরীর কাচারি ঘাঁট হিমু আড্ডা রেস্টুরেন্টের সামনে থেকে জয়নুল আবেদিন সংগ্রহশালা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চলে।

এদিকে উচ্ছেদের কারণে কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া লোকজন জানান, পার্কে দোকান করে যা আয় হয় তা দিয়েই তাদের সংসার চলে। উচ্ছেদের কারণে এখন তাদের আয় বন্ধ হয়ে গেল।

নির্বাহী মেজিস্ট্রেট আরিফুর রহমান বলেন, ‘জয়নুল আবেদিন পার্ক ময়মনসিংহের ফুসফুস। প্রতিদিন অসংখ্য নাগরিক এখানে আসেন। তাদের স্বাচ্ছন্দ্য ও নিরাপত্তার জন্য পার্কের আশপাশে অবৈধভাবে গড়ে ওঠা দোকানগুলোকে উচ্ছেদ করা হয়েছে।’ 

ময়মনসিংহ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব বলেন, ‘যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন সিটি করপোরেশনের পক্ষ থেকে তাদের পুনর্বাসনে সহযোগিতা করার পরিকল্পনা রয়েছে।’ 

অভিযান চলাকালে অন্যদের মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, সহকারী সচিব মো. আমিনুল ইসলাম জাহাঙ্গীর, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

মিলন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়