ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সিজিপিএ বাতিলের দাবিতে আন্দোলনে মমেক শিক্ষার্থীরা

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ৫ সেপ্টেম্বর ২০২২  
সিজিপিএ বাতিলের দাবিতে আন্দোলনে মমেক শিক্ষার্থীরা

ক্যারি অন বহাল রেখে সিজিপিএ বাতিলের দাবিতে অনির্দিষ্টকালের জন্য আন্দোলন শুরু করেছেন ময়মনসিংহ মেডিক্যাল কলেজের (মমেক) শিক্ষার্থীরা। সিজিপিএ বাতিল না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে বলেও ঘোষণা দিয়েছেন তারা।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত ক্লাস বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেন মমেকের এমবিবিএস ৫৯ ও বিএডিসি ১১ ব্যাচের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের ‘ক্যারি অন বাহাল চাই, সিজিপিএ বাতিল চাই’সহ বিভিন্ন স্লোগান দিতে শোনা যায়। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ২০২১-২০২২ সেশনে হঠাৎ করে বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল (বিএমডি)-এর ক্যারি অন বাতিল করে সিজিপিএ চালু করেছে। এ প্রক্রিয়ায় একজন শিক্ষার্থী কোনো সাবজেক্টে ফেল করলে পরবর্তী বর্ষে যেতে পারবে না। তাকে ওই সাবজেক্ট পাস করে বর্ষ পরিবর্তন করতে হবে। সিজিপিএ চালু থাকলে মেডিক্যাল শিক্ষার্থীদের রেজাল্ট বিভিন্ন ভাগে ভাগ করা হবে যার ফলে শিক্ষার্থীদের মাঝে একটা বৈষম্য সৃষ্টি হবে এবং রেজাল্ট ভালো করার জন্য এক অসুস্থ প্রতিযোগীতা সৃষ্টি হবে। 

এ বিষয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আফতাব উদ্দিন আহমেদ বলেন, ‘নতুন কারিকুলামে শিক্ষার্থীরা একটু বিপাকেই পড়বে। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে যে সিন্ধান্ত নেওয়া হয়েছে সেটির বিরোধিতা আমি করতে পারি না। আমার কাজ সরকারের সিদ্ধান্ত বাস্তবায়ন করা।’ 

মিলন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়