ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সাংবাদিকদের ওপর হামলা: বরেন্দ্রের ইডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১১:০৭, ৬ সেপ্টেম্বর ২০২২
সাংবাদিকদের ওপর হামলা: বরেন্দ্রের ইডিসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেল রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। সোমবার (৫ সেপ্টেম্বর) রাতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সাত কর্মকর্তা-কর্মচারীর নাম উল্লেখসহ নাম না জানা আরও ১০ জনকে আসামি করে মামলাটি করেন সাংবাদিক বুলবুল।

মামলার আসামিরা হলেন- বিএমডিএ’র নির্বাহী পরিচালক (ইডি) আবদুর রশীদ, ভান্ডার রক্ষক (সাময়িক বরখাস্ত) মো. জীবন, পিয়ন মো. সেলিম, ইডির ব্যক্তিগত সহকারী নুরুল ইসলাম, আনসার সদস্য মো. এনামুল এবং গাড়িচালক আবদুস সবুর (সাময়িক বরখাস্ত)।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম জানান, হত্যার উদ্দেশ্যে মারধর, ক্যামেরা ও মাইক্রোফোন ভাঙচুর এবং টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে মামলাটি দায়ের করেছেন বুলবুল হাবিব। তদন্ত করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে সোমবার সকালে বরেন্দ্র ভবনে হামলার শিকার হন সাংবাদিক বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম। সরকারের নির্দেশনা মোতাবেক সকাল ৮টায় বিএমডিএ কর্মকর্তারা অফিসে আসছেন না এমন সংবাদ সরাসরি সম্প্রচার করা হচ্ছিল নিউজে। লাইভ চলাকালে ৮টা ২০ মিনিটের দিকে অফিসে আসেন বিএমডিএ’র নির্বাহী পরিচালক আবদুর রশীদ। তিনি সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন। এরপর তার নির্দেশে কর্মচারীরা লাইভ চলাকালেই বুলবুল হাবিব ও রুবেলকে মারধর করেন।  

দুপুরে ঘটনাটিকে অনাকাঙ্খিত উল্লেখ করে বিএমডিএ চেয়ারম্যান বেগম আখতার জাহান সাংবাদিকদের বলেন, ‘ঘটনার পর আমি ভিডিও ফুটেজ দেখেছি। সে মোতাবেক দুজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। তদন্ত প্রতিবেদনে হাতে পেলে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

তানজিমুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়