ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্ব: ২৫ দোকান ভাঙচুর, আটক ৭

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ৭ সেপ্টেম্বর ২০২২  
ফুটবল খেলা নিয়ে দ্বন্দ্ব: ২৫ দোকান ভাঙচুর, আটক ৭

মাগুরার মহম্মদপুর উপজেলায় ইন্টার স্কুল ফুটবল খেলার বিরোধকে কেন্দ্র করে বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বিনোদপুরের ঘুল্লিয়া বাজারে হামলার ঘটনা ঘটেছে। এসময় প্রতিপক্ষের লাকজন ২৫টি দোকানে ভাঙচুর চালায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সাতজনকে আটক করে।    

এর আগে গত মঙ্গলবার বিকেলে বিনোদনপুর বি.কে মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ঘুল্লিয়া আলীয়া মাদরাসা ও রাড়ীখালি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ফুটবল খেলাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে। 

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার  উপজেলার বিনোদনপুর বি.কে মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ঘুল্লিয়া আলীয়া মাদরাসা ও রাড়ীখালি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। খেলা নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র হলে ট্রাইবেকারে গড়ায়। এসময় দুইদলের সমর্থকদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। একপর্যায়ে উত্তেজিত দর্শকদের মধ্যে হাতাহাতি এবং ধাওয়া পাল্টা-ধাওয়ারও ঘটনা ঘটে। পরে বিষয়টি পুলিশ এসে নিয়ন্ত্রণ করে। রাত ৮টার দিকে থানায় দুপক্ষকে নিয়ে ওসি ও স্থানীয় চেয়ারম্যান বসে বিষয়টি সমাধান করে দেন। পরে রাড়ীখালি গ্রামের স্কুল দলের ফুটবল সমর্থকরা বাড়ি যাওয়ার সময় উপজেলার যশপুর প্রাথমিক বিদ্যালয়ের সামনে পৌঁছালে ঘুল্লিয়া গ্রামের বাসিন্দারা তাদের ওপর হামলা চালায়। এতে পাঁচজন গুরুতর আহত হন। 

বিষয়টি জানাজানি হলে বুধবার দুপুরে রাড়ীখালি গ্রামের বাসিন্দারা বিনোদপুর বাজারে ঘুল্লিয়া গ্রামের ব্যবসায়ীদের দোকানে হামলা চালায়। এসময় কমপক্ষে ২৫টি দোকান ভাঙচুর ও লুটপাট করে তারা।

বিনোদনপুর ইউনিয়ন চেয়ারম্যান শিকদার মিজানুর রহমান জানান, বিনোদপুর বাজারে পুলিশ মোতায়েন থাকা অবস্থায় ব্যবসায়ীদের দোকানে হামলার ঘটনা ঘটেছে। এতে ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন। 

মহম্মদপুর উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল বলেন, ‘ফুটবল খেলা নিয়ে সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে বিষয়টি জানতে পরে সেখানে পুলিশ মোতায়েনের অনুরোধ জানিয়েছিলাম। ভাঙচুর ও লুটপাটের বিষয়টি জানতে পেরে ক্ষতিগ্রস্ত দোকানগুলো পরিদর্শন করেছি।’

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অসীত কুমার রায় বলেন, ‘পুলিশের উপস্থিতিতে দোকান ভাঙচুর ও লুটপাট করা হয়েছে বিষয়টি সঠিক নয়। হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আটক করা হয় সাতজনকে। এখনো হামলার ঘটনায় কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’ 

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়