ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

শিক্ষাবৃত্তি পেলেন রাঙামাটির ৭৫৩ মেধাবী

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৪, ৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১১:১০, ৮ সেপ্টেম্বর ২০২২
শিক্ষাবৃত্তি পেলেন রাঙামাটির ৭৫৩ মেধাবী

শিক্ষাবৃত্তি বিতরণ করছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এবার তিন পার্বত্য জেলায় শিক্ষাবৃত্তির জন্য ২২২৩ জন  গরীব ও অনগ্রসর মেধাবী শিক্ষার্থীকে নির্বাচিত করেছে। এই তিন জেলায় ৮৯২৪ শিক্ষার্থীদের আবেদন থেকে এদের মনোনীত করা হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) রাঙামাটি পার্বত্য জেলার ৭৫৩জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। 

এ সময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান বলেন, যারা এ শিক্ষাবৃত্তি জন্য নির্বাচিত হয়েছে তারা সকলে ভাগ্যবান। 

তিনি বলেন, শিক্ষার ক্ষেত্রে পার্বত্যাঞ্চলের মানুষ কেউ পিছিয়ে থাকবে না- সে লক্ষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড শিক্ষার ক্ষেত্রে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে। এ কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে। 

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয়ে শিক্ষা বৃত্তি বিতরণ অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্ত সচিব), সদস্য প্রশাসন ইফতেখার আহমেদ (যুগ্মসচিব), সদস্য বাস্তবায়ন মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব), সদস্য পরিকল্পনা মো. জসীম উদ্দিন (উপসচিব), বোর্ডের উপপরিচালক মংছেনলাইন রাখাইন, রাঙামাটি নির্বাহী প্রকৌশলী তৃষিত চাকমা।

বক্তব্য রাখেন বোর্ডের সদস্য পরিকল্পনা মো. জসীম উদ্দিন (উপসচিব), ইফতেখার আহমেদ (যুগ্মসচিব), মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব) ও রাঙামাটি প্রেসক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল। দুই শিক্ষার্থীও অনুভূতি ব্যক্ত করেন।

এর আগে বান্দরবান পার্বত্য জেলার ৭৩৩ জন শিক্ষার্থীদেরকে শিক্ষাবৃত্তি দেওয়া হয়। কলেজ পর্যায়ের প্রত্যেককে এককালীন ৭ হাজার টাকা এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের ১০ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি বিতরণ করা হয়েছে।

আগামী ১১ সেপ্টেম্বর খাগড়াছড়ি পার্বত্য জেলার শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি বিতরণ করা হবে।

বিজয়/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়