ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

বানিয়াচংয়ে ৪ সাংবাদিক হামলার শিকার

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ১২ সেপ্টেম্বর ২০২২  
বানিয়াচংয়ে ৪ সাংবাদিক হামলার শিকার

হামলায় আহত দুজন সাংবাদিক

হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলায় পেশাগত দায়িত্ব পালনকালে চার সাংবাদিক হামলার শিকার হয়েছেন বলে থানায় অভিযোগ করা হয়েছে। 

রোববার (১১ সেপ্টেম্বর) বিকেলে বানিয়াচং উপজেলার উত্তর পশ্চিম ইউনিয়নে রামনাথ বিশ্বাসের বাড়ির সামনে হামলার ঘটনা ঘটে। 

হামলায় আহত সাংবাদিকরা হলেন- অনলাইন পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, কালের কণ্ঠের বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, স্থানীয় সাংবাদিক তৌহিদ মিয়া ও আলমগীর রেজা। 

সাইকেলে বিশ্বভ্রমণকারী ও ভ্রমণকাহিনি লেখক রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের খবর সংগ্রহ করতে গিয়ে তারা হামলার শিকার হন।

ঘটনার বর্ণনা দিয়ে রাজীব নূর জানান, রামনাথ বিশ্বাসের বাড়ি অনেক দিন ধরে দখল করে রেখেছেন স্থানীয় ওয়াহেদ মিয়া ও তার স্বজনেরা। এ বিষয়ে সরেজমিনে প্রতিবেদন করতে তারা সেখানে গিয়েছিলেন। রামনাথ বিশ্বাসের বাড়ির সামনে গিয়ে তিনি একটি ছবি তোলেন। ছবি তোলার পরপরই ওয়াহেদ মিয়া তাদের দিকে তেড়ে আসেন এবং ছবি তোলার কারণ জানতে চান। তারা উদ্দেশ্য ব্যাখ্যা করলে তাদের মারধর করেন এবং মুঠোফোন কেড়ে নেন। একপর্যায়ে ওয়াহেদের সঙ্গে তার ছেলে ওয়ালিদসহ কয়েকজন যুক্ত হয়ে লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা করেন।

তবে ওয়াহেদ মিয়া অভিযোগ অস্বীকার করে বলেন, হামলার সঙ্গে তারা জড়িত নন। আর রামনাথ বিশ্বাসের বাড়ি দখলের বিষয়ে তিনি জানান, ক্রয়সূত্রে তিনি ওই জায়গার মালিক।

বানিয়াচং থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় তিনি একটি অভিযোগ পেয়েছেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। হামলায় আহত সাংবাদিকেরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, রামনাথ বিশ্বাস ১৮৯৪ সালের ১৩ জানুয়ারি বানিয়াচং উপজেলার বিদ্যাভূষণপাড়ায় জন্মগ্রহণ করেন। তার শেষ জীবন কেটেছে কলকাতায়। ১৯৫৫ সালের ১ নভেম্বর সেখানে তার মৃত্যু হয়। বানিয়াচং উপজেলার স্থানীয় কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে তার পৈতৃক ভিটা দখলের অভিযোগ উঠেছে।

মামুন/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়