ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দিনাজপুর বোর্ডে পরীক্ষা দিচ্ছে পৌনে দুই লাখ শিক্ষার্থী

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ১৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১২:৪৯, ১৫ সেপ্টেম্বর ২০২২
দিনাজপুর বোর্ডে পরীক্ষা দিচ্ছে পৌনে দুই লাখ শিক্ষার্থী

দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ৮ জেলার ১ লাখ ৭৩ হাজার ৯৬১ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানিয়েছেন দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান।

তিনি জানান, দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮ জেলার ৫৮টি উপজেলার ২৭৭টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে এসএসসি ও সমমানের পরীক্ষা গ্রহণ চলছে। পরীক্ষা কেন্দ্রের সচিবগণ আগেই সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেন। 

তিনি জানান, এ বছর বিজ্ঞান বিভাগ থেকে ৮২ হাজার ৪৭ জন, মানবিক বিভাগ থেকে ৮৮ হাজার ৬৮৪ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩ হাজার ২৩০ জন পরীক্ষা দিচ্ছে।

জেলা ভিত্তিক পরীক্ষার্থীর সংখ্যা রংপুর জেলায় ৩৩ হাজার ৯৫৮ জন, গাইবান্ধায় ২৪ হাজার ৯৮০ জন, নীলফামারীতে ২০ হাজার ৩০৯ জন, কুড়িগ্রামে ১৯ হাজার ৩৬৩ জন, লালমনিরহাটে ১২ হাজার ৭৩৯, দিনাজপুরে ৩৪ হাজার ২৩৪ জন, ঠাকুরগাঁয়ে ১৬ হাজার ৬০৬ জন ও পঞ্চগড় জেলায় ১১ হাজার ৭৭২ জন।

দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ নুর-এ-আলম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশক্রমে উপজেলার ৪টি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করছি। শিক্ষার্থীরা যাতে অনুকুল পরিবেশে পরীক্ষা দিতে পরে তার সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ৪টি কেন্দ্রে ২০টি স্কুল, মাদ্রাসার মোট ১ হাজার ৪৫ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। 

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়